Taslima: রেডিমেড শিশু! সারোগেসি নিয়ে প্রিয়াঙ্কা চোপড়াকে খোঁচা তসলিমার

বিতর্কে জড়ালেন তসলিমা নাসরিন। নাম না করেই প্রিয়াঙ্কা চোপড়াকে খোঁচা দিলেন তিনি।

মা হয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। শনিবারর সেই আনন্দ স্যোশাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সাথে। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সমালোচনার শিকার। এবার সারোগেসি নিয়ে নাম না করেই প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) কে খোঁচা দিলেন বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন(Taslima Nasrin)।

আরো পড়ুন- পাঠ্যপুস্তকে দেশপ্রেমের ইতিহাস পড়ানো হোক, দাবি মুখ্যমন্ত্রীর

নতুন অনুভূতি, নতুন আনন্দে এই মুহূর্তে নিক এবং প্রিয়াঙ্কার জীবনের অতি সুন্দর এক অধ্যায়ের সূচনা হয়েছে। সদ্যই সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। স্যোশাল মিডিয়া জুড়ে শুভেচ্ছার বন্যা। কিন্তু ব্যতিক্রমী বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। “রেডিমেড শিশু”  আখ্যা দিয়ে সারোগেসির মাধ্যমে মা হওয়ার বিরোধিতায় সরব তিনি। সোশ্যাল মিডিয়া খোঁচা দিলেন প্রিয়াঙ্কা চোপড়ার মতো সারেগেসির মাধ্যমে মাতৃত্বের সুখ পাওয়া মহিলাদের। এরপরই শুরু হয়েছে বিতর্ক।

কিছুদিন আগেই স্যোশাল মিডিয়ার এক প্ল্যাটফর্মে  তাঁকে ‘স্মরণীয়’ করে দেওয়া হয়েছিল। এই নিয়ে প্রচুর লেখালিখিও হয়। তসলিমা নিজেও সরব হয়েছিলেন গোটা বিষয়টি নিয়ে। আবারও সেই স্যোশাল মিডিয়াতেই বিতর্কের কারণ হয়ে উঠলেন লেখিকা। সারোগেসি নিয়ে তাঁর একটি পোস্টের জেরে সমালোচনা। সোশ্যাল মিডিয়ায় তসলিমা নাসরিন (Taslima Nasrin) লেখেন, “গরিব মহিলারা আছে বলেই সারোগেসি সম্ভব। ধনী ব্যক্তিরা সবসময় নিজেদের স্বার্থে দারিদ্র্যের অস্তিত্ব চায়। আপনার যদি একটি শিশুকে বড় করার একান্তই দরকার থাকে, তাহলে একটি গৃহহীন, অনাথকে দত্তক নিন। বাচ্চাদের আপনার বৈশিষ্ট্যগুলি অবশ্যই উত্তরাধিকার সূত্রে পেতে হবে – এটি কেবল একটি স্বার্থপর আত্মরতিমূলক অহং। সারোগেসির মাধ্যমে রেডিমেড শিশু পেয়ে মায়েরা কেমন অনুভব করেন? যে মায়েরা নিজের সন্তান জন্ম দেন, তাদের মতো কি একই অনুভূতি হয়?”

বাংলাদেশি লেখিকার এহেন বক্তব্যের বিরোধিতায় নেটিজেনদের একাংশ। তাঁরা বলছেন মাতৃত্বের সিদ্ধান্ত বা অনুভূতি নিতান্তই ব্যক্তিগত। এই বিষয়ে কারোর কোনও মন্তব্য করা উচিত নয় বলেই মত তাদের। অবশ্য লেখিকার সপক্ষেও যুক্তি দিয়েছেন অনেকে। এর আগে নাম না করে সন্তানসম্ভবা বাংলাদেশি অভিনেত্রী পরীমণিকেও খোঁচা দিয়েছিলেন তসলিমা। একজন সফল নারীর সন্তান জন্ম দিয়ে সময় নষ্ট করা উচিত নয় বলেও মতপ্রকাশ করেছিলেন। সেই পোস্ট ঘিরেও বিতর্ক তৈরী হয়েছিল। ফের সারোগেসি নিয়ে মন্তব্য করে আলোচনার শিরোনামে তসলিমা নাসরিন (Taslima Nasrin) ।

 

Previous articleআদালতের ভর্ৎসনায় কেরল সম্মেলনে রাশ টানল সিপিএম
Next articleবাবাকে সম্মান দেয়নি কংগ্রেস, বিজেপির উগ্র হিন্দুত্বকেও নিন্দা নেতাজি কন্যার