Sc EastBengal: হায়দরাবাদকে সমীহ লাল-হলুদ কোচের, নামতে পারেন ব্রাজিলীয় ফরোয়ার্ড মার্সেলো

প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি। আর হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া লাল-হলুদের নতুন কোচ।

শেষ ম‍্যাচে এফসি গোয়ার ( Fc Goa) বিরুদ্ধে জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল ( Sc EastBengal)। কোচ বদল হতেই মরশুমের প্রথম জয়। এই জয় দলের মানসিকতা বদলছে, দলের দায়িত্ব নিয়ে বলেছিলেন লাল-হলুদ কোচ মারিও রিভেরা। এমন অবস্থায় সোমবার পরবর্তী ম‍্যাচে নামছে এসসি ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি। আর হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া লাল-হলুদের নতুন কোচ।

এদিন সাংবাদিক সম্মেলনে মারিও বলেন,” হায়দরাবাদ এই লিগের অন্যতম সেরা দল। ওদের আক্রমণ ও রক্ষণে খুব ভালো ভারসাম্য রয়েছে। ওদের খুব ভালো একজন কোচ রয়েছেন যিনি দ্রুত ও আক্রমণ ভিত্তির ফুটবল খেলান এবং এই দলে বার্তোলোমেউ ওগবেচের মত লিগের সর্বোচ্চ গোলদাতা রয়েছেন। কঠিণ প্রতিপক্ষ, কিন্তু এই ম‍্যাচে লড়াইয়ের জন‍্য তৈরি আমরা।”

 

কঠিণ প্রতিপক্ষ হায়দরাবাদ। তাদের বিরুদ্ধে কোন বিশেষ পরিকল্পনা? জবাবে মারিও বলেন, “আমরা পজেশন ভিত্তিক ফুটবল খেলব। আমরা প্রতিদিন অনুশীলন করছি। খেলোয়াড়রা আত্মবিশ্বাসী হয়ে উঠেছে এই ধরণের ফুটবল খেলে।”

আইএসএলে প্রথম জয় পেতে ১১ ম‍্যাচ অপেক্ষা করতে হয়েছে। এই জয় কি দলের মানসিকতার বদল করিয়েছে? জবাবে মারিও বলেন,” যখন আপনি জেতেন, অনুশীলন মাঠের পরিবেশ আরও ভালো হয়ে যায়। যদিও গত ম্যাচের জয় আমাদের আগামী লড়াইকে সহজ করে তোলে না, তবে এতে খেলোয়াড়দের আত্মবিশ্বাস অনেকটা বেড়ে যায়।”

দলে সদ‍্য যোগ দিয়েছেন ব্রাজিলীয় ফরোয়ার্ড মার্সেলো রিবিয়েরো। গতকাল থেকেই অনুশীলনে নেমে ছিলেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে কি মাঠে নামবেন রিবিয়েরো? জবাবে লাল-হলুদ কোচ বলেন,” মার্সেলো এই ম্যাচে খেলবেন। আমরা জানি না উনি শুরু থেকে খেলবেন না দ্বিতীয়ার্ধে নামবেন, কিন্তু ওনাকে মাঠে নামানোর পরিকল্পনা রয়েছে।”

এদিকে নির্বাসন কাটিয়ে দলে ফিরছেন আন্তোনিও পেরোসেভিচ। এই নিয়ে মারিও বলেছেন, “পেরোসেভিচের ফিরে আসাটা দলকে অনেক সাহায্য করবে। ও একজন উচ্চমানের খেলোয়াড়। ও খুব দ্রুত গোল করতে পারেন এবং অ্যাসিস্টও করেন। তাই ও আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হবেন।”

আরও পড়ুন:Mohammed Azharuddin : ‘রোহিতই যোগ্য ভারতীয় দলের টেস্ট অধিনায়ক হিসেবে, টুইটারে লিখলেন আজহার

Previous articleপাঠ্যপুস্তকে দেশপ্রেমের ইতিহাস পড়ানো হোক, দাবি মুখ্যমন্ত্রীর
Next articleআদালতের ভর্ৎসনায় কেরল সম্মেলনে রাশ টানল সিপিএম