Uttar Pradesh BJP: প্রচারে যাওয়া উপমুখ্যমন্ত্রীকে ‘চোর’ বলে দোর বন্ধ করলেন ক্ষুব্ধ মহিলারা

উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের(up assembly election) দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই, একদিকে যেমন শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অন্যদিকে ঠিক তেমনই বর্তমান সরকারের বিরুদ্ধে মানুষের ক্ষোভ প্রকাশ্যে আসতে শুরু করেছে। যোগী সরকারের(Yogi government) বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করে শুধু যে নেতা-মন্ত্রীরাই দল ছাড়ছেন তা নয়। সাধারণ মানুষের ক্ষোভ এমন পর্যায়ে পৌঁছেছে, যে নিজের নির্বাচনী এলাকাতে পৌছতেই উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী(vice chief minister) কেশব প্রসাদ মৌর্যকে(Keshav Prasad Maurya) ঘিরে সেখানকার জনতা বিক্ষোভ দেখাতে শুরু করেন। শুধু তাই নয়, মহিলারা মুখের উপর দরজা বন্ধ করে দেন এবং তাকে চোর – জোচ্চোর বলেও সম্বোধন করেন।

ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হয়েছে। যদিও বিজেপির তরফে সাফাই, এটা বিরোধীদের অপ-প্রচার। মৌর্য সেদিন ওখানে নিখোঁজ গ্রামপ্রধানের সন্ধানে গিয়েছিল তখনই মহিলারা তাকে ঘিরে বিক্ষোভ দেখান।

আরও পড়ুন:National: সাধারণতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠানে থেকে গান্ধীজির পছন্দের গান বাদ দিলো মোদি সরকার 

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য সিরাথু বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শনিবার তিনি সিরাথুর গুলামিপুরে গিয়েছিলেন। সেখানেই মহিলারা তাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান এবং তিনি নিখোঁজ গ্রাম প্রধানের বাড়িতে ঢুকতে গেলে, তাঁর মুখের উপর দরজা বন্ধ করে দেওয়া হয়। এমনকি বিগত পাঁচ বছরে গ্রামে কোনও কাজ হয়নি। সে বিষয়েও অভিযোগ জানাতে থাকেন বাসিন্দারা। কিছুদিন আগেই উত্তরপ্রদেশের কাঠাউলির বিধায়ককে নিজের এলাকায় উন্নয়ন না করার অভিযোগে, তাড়া করে এলাকাছাড়া করেছিল বাসিন্দারা। এবার উপমুখ্যমন্ত্রী তার নিজের নির্বাচনী এলাকায় মহিলাদের বিক্ষোভের সম্মুখীন হলেন, তার মুখের উপর দরজাও বন্ধ করে দেওয়া হল।

উত্তরপ্রদেশে পাঁচ বছর শাসনের পর, সেখানে বিজেপির জনপ্রিয়তার বহর ভালোই টের পাওয়া যাচ্ছে। এ প্রসঙ্গে প্রাক্তন আমলা সূর্যপ্রতাপ সিং ব্যঙ্গ করে বলেছেন, ” যে রাজ্যে উপমুখ্যমন্ত্রীর এইরকম জনপ্রিয়তা। সেখানে নেতা -বিধায়কদের কী অবস্থা তা সহজেই অনুমেয়।”

ভিডিওটি ভাইরাল হতেই সরব হয়ে উঠেছে বিরোধীরাও সমাজবাদী পার্টি তাঁদের টুইটার হ্যান্ডেলে বিজেপিকে নিশানা করে লিখেছে, “সিরাথুতে গুন্ডারাজ চালানো হচ্ছে, জনগণ তারই প্রতিবাদ করছে।”

Previous articleNational: সাধারণতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠানে থেকে গান্ধীজির পছন্দের গান বাদ দিলো মোদি সরকার 
Next articleএবার মিশরের এক ভক্তকে উপহার পাঠালেন শাহরুখ!