KUNAL GHOSH:  ট্যাবলো-বিতর্কে সুর চড়ালেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ

“নেতাজির ট্যাবলো কেন বাদ, হাইকোর্টে জানাতে পারেননি কেন্দ্রের আইনজীবী।” ট্যাবলো-বিতর্কে  সোমবার এভাবেই সুর চড়ালেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।  সোমবার আদালতে আবেদনকারী দাবি করেন,  ‘কোনও কারণ না জানিয়েই ট্যাবলো বাতিল করেছে কেন্দ্র’। অন্যদিকে, কেন্দ্রের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ‘নির্দিষ্ট কারণ ছিল, তাই বাতিল করা হয়েছে রাজ্যের ট্যাবলো।’ এই প্রসঙ্গে কুণালের মন্তব্য,  নেতাজির ট্যাবলো কেন বাদ, হাইকোর্টে জানাতে পারেননি কেন্দ্রের আইনজীবী।

আরও পড়ুন- স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন মুখ্যমন্ত্রী, ‘পাড়ায় শিক্ষালয়’-র সূচনায় বললেন ব্রাত্য

পাশাপাশি তিনি বলেন, ইন্ডিয়া গেটে অমর জ্যোতি নিভিয়ে ওয়ার মেমোরিয়ালে নিয়ে যাওয়া হল। ইতিহাস মুছে দেওয়ার চেষ্টা কেন্দ্রের। নেতাজির প্রতি শ্রদ্ধা জানাতে কোনও পদক্ষেপ নেয়নি কেন্দ্র। নেতাজির জন্মদিনে জাতীয় ছুটি কেন ঘোষণা করছে না কেন্দ্র ? সেই প্রশ্নও তোলেন তিনি।   নেতাজির সম্মান ও অন্তর্ধান রহস্যের সমাধানে কোনও পদক্ষেপ নেয়নি। নেতাজির হলোগ্রাম মূর্তি বসিয়ে মুখ রক্ষার চেষ্টা করছে।

তার প্রশ্ন, কেন আসল মূর্তি বসানো হল না ?  আসলে সেটা তৈরি নেই, তাই হলগ্রাম। এটা নেতাজি কে অপব্যবহার করে নিজেদের মুখ রক্ষা করেছে কেন্দ্রীয় সরকার। বাংলার মানুষের বুঝতে কিছু বাকি নেই।

Previous articleSuicide: মাঝ গঙ্গায় লঞ্চ পৌঁছতেই পরিবারের সামনেই ঝাঁপ দিল যুবক
Next articleবঙ্গ–বিজেপির বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ এনে দল ত্যাগ বনির