‘পদ্মশ্রী’ ফেরালেন সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়

Sandhya Mukherjee refuses padmashree award

অপমানিত এবং অসম্মানিত বোধ করে কেন্দ্রীয় সরকারের পদ্মশ্রী সম্মান ফিরিয়ে দিলেন সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। এর আগে ‘পদ্মশ্রী’ প্রত্যাখ্যান করেছিলেন হেমন্ত মুখোপাধ্যায় (Hemanta Mukherjee) এবং সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)।

গোটা জীবন সঙ্গীতের পিছনে ব্যয় করেছেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি। অথচ এই দীর্ঘসময়েও সর্বোচ্চ নাগরিক সম্মান জোটেনি তাঁর। তাই  মোদি সরকারের ‘পদ্মশ্রী’ সম্মান ফেরালেন সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। তাঁর বয়স ৯০ পেরিয়েছে। তাঁর চেয়েও কম বয়সিরা সম্মান পেয়ে গিয়েছেন। তাই এখন আর সম্মানের প্রয়োজন নেই বলে কেন্দ্রীয় সরকারকে ফোনেই জানিয়ে দিয়েছেন বলে শিল্পীর পরিবার সূত্রে খবর।

আরও পড়ুন: রাহুলের নেতৃত্ব নিয়ে ফের উঠল প্রশ্ন, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ আরপিএন সিংয়ের

সূত্রের খবর, কেন্দ্রের সংশ্লিষ্ট সচিবালয়ের উদ্দেশ্যে তিনি জানিয়েছেন, “আমার পদ্মশ্রীর কোনও দরকার নেই। শ্রোতারাই আমার সব।” আচমকা এই পদ্মশ্রী খেতাবের ফোনে তিনি যে অপমানিত বোধ করেছেন। শাস্ত্রীয় সঙ্গীত থেকে সিনেমায় প্লে-ব্যাক, বেসিক গানের অ্যালবাম, তাঁর কাজের ব্যাপ্তি অনেকটাই। তা না জেনে কেউ তাঁকে সম্মান দিতে চাইলে তা তিনি গ্রহণ করবেন না, স্পষ্ট জানিয়ে দিয়েছেন গীতশ্রী।

 

Previous articleবাংলাদেশ সীমান্তে অত্যাধুনিক কাঁটাতারের বেড়া দিচ্ছে ভারত
Next articleAITC Goa: গোয়ায় তৃতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের