Gaya RRB Exam Protest: রেলের পরীক্ষায় দুর্নীতির অভিযোগ: চাকরি প্রার্থীদের বিক্ষোভে অগ্নিগর্ভ গয়া স্টেশন! 

অগ্নিগর্ভ গয়া, একের পর এক ট্রেনে আগুন ধরলো রেলের চাকরিপ্রার্থীরা।

দাউ দাউ করে জ্বলছে ট্রেন, উত্তপ্ত বিহারের(Bihar) গয়া রেল স্টেশন। একের পর এক ট্রেনে আগুন(Set fire in train) , রেলের পরীক্ষায় দুর্নীতির (Gaya RRB Exam) অভিযোগ ঘিরে অগ্নিগর্ভ বিহার(Bihar)। পুলিশের সাথে বিক্ষোভকারীদের খণ্ডযুদ্ধ ঘিরে রণ ক্ষেত্র স্টেশন(Gaya) চত্বর।

আরো পড়ুন: UK: বরিস জনসনের (Boris Johnson)উত্তরসূরী কি তবে লিজ ট্রাস (Liz Truss)!

জানা যায়, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (Railway Recruitment Board) নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরির গ্রুপ ডি বিভাগে কর্মচারী নিয়োগের পরীক্ষা হয়েছিল আগেই। ফল প্রকাশের পর দেখা যায় অধিকাংশ ক্ষেত্রেই দুর্নীতি আর অনিয়মের অভিযোগ উঠছে। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরি প্রার্থীরা। গত দু’দিন ধরে তুমুল বিক্ষোভ চলে পাটনার কাছে রাজেন্দ্রনগরে। মঙ্গলবার মুজফ্ফরপুর, আড়া ইত্য়াদি জায়গায় দফায় দফায় অশান্তি হয়, বিভিন্ন স্টেশনে ট্রেনে অগ্নি সংযোগ করে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। এরপর বুধবারও  সকাল থেকেই অগ্নিগর্ভ পরিস্থিতি। উত্তাল বিহারের গয়া (Gaya RRB Exam Protest) স্টেশন, একাধিক ট্রেনে আগুন লাগিয়ে দেন বিক্ষোভকারীরা ।

এদিনই সকালে গয়া-সহ একাধিক জায়গায় প্যাসেঞ্জার ট্রেনে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ ছাত্রদের একাংশ (Gaya RRB Exam Protest)। শুধু তাই নয় গয়া রেলওয়ে স্টেশন চত্বরে চলন্ত ট্রেনে ঢিল ছোড়ে বিক্ষোভকারীরা বলেই জানা যায়।এরপর যে সমস্ত যাত্রীবাহী ট্রেন ইয়ার্ডে দাঁড়িয়ে ছিল সেই সব ট্রেনেও অগ্নি সংযোগ করা হয়। সকাল থেকে পাটনা-গয়া রেল অবরোধের জেরে ব্যাহত হয় রেল পরিষেবা।

দফায় দফায় পুলিশ আর বিক্ষোভকারীদের সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গয়া স্টেশন। বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা পুলিশকে নিশানা করে ব্যাপক ইটবৃষ্টি করলে লাঠি চার্জ করতে বাধ্য হয় পুলিশ। দু’পক্ষেরই বেশ কয়েকজন জখম হয় বলে সূত্রের খবর।

বুধবার প্রজাতন্ত্র দিবসের সকাল থেকেই হাতে জাতীয় পতাকা নিয়ে বিহারের জাহানাবাদ স্টেশনে বিক্ষোভ দেখান কয়েক হাজার যুবক। বিক্ষোভকারীদের কারও কারও হাতে ছিল জাতীয় পতাকা।বিক্ষোভে অবরুদ্ধ হয়ে পড়ে দিল্লি-কলকাতা রেল যোগাযোগ ব্যবস্থা। রেল সূত্রে খবর থেকে জানা গেছে এই  বিক্ষোভ-আন্দোলনের জেরে RRB NTPC CBT 2 এবং গ্রুপ D CBT 1 পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি গোটা বিষয়টি খতিয়ে দেখে রিপোর্ট তৈরী করার জন্য শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবকদের নিয়ে একটি কমিটিও গঠন করার প্রস্তাবনা দেওয়া হয়েছে।

 

Previous articleRohit Sharma: ফিটনেস পরীক্ষায় পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাওয়া যাবে হিটম‍্যানকে
Next articleBankura: বাঁকুড়ায় সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে কুচকাওয়াজে নজর কাড়ল সারদামনি মহিলা মহাবিদ্যাপীঠ