TMC: নদিয়ায় নতুন প্রজন্মের নেতা তৈরিতে উদ্যোগী TMC, জোরকদমে চলছে প্রশিক্ষণ শিবিরের প্রস্তুতি

তৃণমূলে নতুন প্রজন্মের নেতা তৈরির কাজ শুরু হচ্ছে নদিয়া থেকেই।

সব সময় নতুনদের জায়গা করে দিতে চান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। নির্বাচনে প্রার্থীই হোক বা সাংগঠনিক শীর্ষ পদ- নতুন প্রজন্মকে এগিয়ে দিতে বিশ্বাসী তিনি। এবার নদিয়ায় নতুন প্রজন্মের নেতা তৈরিতে উদ্যোগী হল শাসকদল।

নদিয়া (Nadia) জেলার উত্তর সংগঠনের তরফ থেকে শুরু হয়েছে আবেদনপত্র নেওয়ার কাজ। আবেদনপত্রের ভিত্তিতে তালিকা তৈরি করে সেই অনুযায়ী প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে কৃষ্ণনগর বাসসন্ড সংলগ্ন তৃণমূলের (Tmc) কার্যালয়ে। প্রশিক্ষণ শিবিরে উপস্থিত থাকবেন রাজ্যের কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস (Ujjwal Biswas), জেলার উত্তর সাংগঠনিক সভাপতি জয়ন্ত সাহা (Jayanta Saha)-সহ তৃণমূল নেতৃত্ব। দলীয় সূত্রে খবর বেশ কয়েকজন অধ্যাপককেও এই শিবিরে রাখার কথা রয়েছে। বক্তৃতা দেওয়া, জনসংযোগ, সাংগঠনিক এবং সাংবিধানিক সব কাজেই তাঁদের প্রশিক্ষণ দেওয়া হবে। শুক্রবার, তৃণমূলের জেলা সভাপতি জয়ন্ত সাহা জানান, যে নতুন প্রজন্মকে তুলে আনতেই এই ধরনের উদ্যোগ। প্রথম বুথ স্তর থেকে অঞ্চল, অঞ্চল থেকে ব্লক এবং তারপর জেলা স্তরে প্রশিক্ষণের শেষে পারদর্শিতার মধ্যে দিয়ে নির্বাচিতদের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বসানো হবে। উদ্দেশ্য নতুন প্রজন্মকে সামনের সারিতে তুলে এনে সংগঠনকে আরও মজবুত করা। এর মধ্যে দিয়ে সরকারের একাধিক উন্নয়নমূলক কাজের প্রচার যেমন হবে, তেমনই দলকে আরও মজবুত এবং শক্তিশালী করার কাজে এই নতুন প্রজন্ম কাজ করে যাবে।

প্রশিক্ষণ শুরু হবে পয়লা ফেব্রুয়ারি থেকে। চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এই প্রথম নদিয়া জেলায় শুরু হচ্ছে নতুন প্রজন্মকে সামনে রেখে নেতা তৈরির কাজ। প্রতিটি গ্রামীণ এলাকা থেকে আবেদনপত্র জমা পড়ছে। আবেদনপত্র খতিয়ে দেখে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। এখন প্রশিক্ষণ শিবিরের প্রস্তুতির কাজ চলছে জোরকদমে।

 

Previous articleপদ্মবিতর্ক: গণশক্তিতে সাফাই দিতে গিয়ে দিল্লির ফোনের কথা এড়িয়ে গেলেন বুদ্ধদেব
Next articleFake Video: পুরনো ভিডিও দেখিয়ে রিষড়ার বিদায়ী ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের চেষ্টা, নেপথ্য কারা?