বিজেপি বাঙালি বিরোধী, সুর চড়িয়ে তৃণমূলে ফেরার পথ সুগম জয়ের

বেসুরো হয়েছিলেন আগেই এবার আনুষ্ঠানিকভাবে দল ছাড়ার ঘোষণা করলেন বিজেপি(BJP) নেতা জয় বন্দ্যোপাধ্যায়(Joy Banerjee)। শনিবার বিকেলে সল্টলেকে তৃণমূল কংগ্রেসের ওবিসি সেলের রাজ্য সহ সভাপতি রাজু ঘোষের সঙ্গে বৈঠকের পর বিজেপি ত্যাগী জয় বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন তৃণমূলের(TMC) ফিরতে চান তিনি। তৃণমূলে ফিরতে চেয়ে জয় ইতিমধ্যেই শীর্ষ নেতৃত্বের কাছে লিখিত আবেদন জানিয়েছেন বলে সূত্রের খবর। গোয়া নির্বাচনের পর তিনি তৃণমূলে যোগ দেবেন।

শনিবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জয় বন্দ্যোপাধ্যায় বলেন, “এই বিজেপি করা যায় না। বিজেপি বাঙালির বন্ধু নয়। গোয়া ভোটের পরে যোগ দেব তৃণমূলে। বিজেপি ছাড়তে চাইছি। বিজেপি-র বাঙালি-বিরোধী অবস্থান দেখেই সরে এসেছি। একের পর এক বাঙালি-বিরোধী অবস্থান নিয়েই চলেছে বিজেপি সরকার। তার প্রতিবাদ করেই দল ছেড়ে এসেছি।” পাশাপাশি তিনি আরো বলেন, “আমি তৃণমূলের ছিলাম। পরে দিকভ্রষ্ট হয়ে যায়। এখন আফসোস হয় কেন বিজেপিতে গেলাম। আমি অসুস্থ থাকা সত্ত্বেও দল আমার সাথে যোগাযোগ করেনি। আমি আমার পদ ছাড়ব। আমি নভেম্বর প্রথম সপ্তাহেই বলেছিলাম, তৃণমূলে যোগ দেব।”

আরও পড়ুন:শিশিরের সাংসদ পদ খারিজের দাবি এবার সংসদের প্রিভিলেজ কমিটিতে

প্রসঙ্গত, ২০০৯-১০ সাল থেকে তৃণমূলের মঞ্চে দেখা যেত জয়কে। কিন্তু, ২০১৪ সালের লোকসভা ভোটের আগে আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দেন তিনি। বীরভূমে বিজেপি-র প্রার্থী হয়ে পরাজিত হন। ২০১৬ সালে জয়কে সিউড়ি বিধানসভায় বিজেপির তরফে তাঁকে প্রার্থীও করা হয়েছিল। অবশ্য জিততে পারেননি। এরপর ২০১৯ সালে উলুবেড়িয়া লোকসভা ভোটেও জয় পাননি। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করেনি বিজেপি। তারপর থেকেই তাঁর সঙ্গে দলের দূরত্ব বাড়তে শুরু করেছিল। দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন জয়।চিঠিতে তিনি জানান, কঠিন অসুখের চিকিৎসা করাতে গিয়ে তাঁর সঞ্চয় শেষ হয়ে গিয়েছে। অথচ বারংবার দলের কাছে হাত পাইলেও কেউ কানাকড়িও দেয়নি।

Previous articleশিশিরের সাংসদ পদ খারিজের দাবি এবার সংসদের প্রিভিলেজ কমিটিতে
Next articleTrain Incident: ফের ট্রেনে শ্লীলতাহানি! নদিয়ায় চলন্ত ট্রেন থেকে ধাক্কা মহিলাকে, ধৃত ১