Under-19 WorldCup : অস্ট্রেলিয়াকে দুরমুশ করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

অস্ট্রেলিয়াকে ৯৬ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠল ভারত। এই নিয়ে টানা চতুর্থবার যুব বিশ্বকাপের ফাইনালে উঠল ভারতের তরুণরা।

দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯০ রান জড়ো করে ভারত। অধিনায়ক যশ ধুল করেন দুরন্ত শতরান। ১১০ বলের মোকাবেলায় ১০টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ১১০ রান করেন তিনি।

এছাড়া ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শাইক রশিদ। ১০৮ বলের মোকাবেলায় ৯৪ রান করেন তিনি। হাঁকান ৮টি চার ও ১টি ছক্কা। অজিদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন জ্যাক নিসবেট ও উইলিয়াম সালজমান।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। এরপর ক্যাম্পবেল কেলাওয়ে (৩০) ও করি মিলারের (৩৮) ব্যাটে ঘুরে দাঁড়ায় অজিরা। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৬৮ রানের পার্টনারশিপ।

তাদের বিদায়ের পর চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। লাচলন শোয়ের ৬৬ বলে ৫১ রানের ইনিংসে জয়ের আশা দেখলেও দলটি শেষপর্যন্ত গুটিয়ে যায় ১৯৪ রানে, ৪১.৫ ওভারে। এতে ভারত পায় ৯৬ রানের বিশাল জয়।

ভিকি ওস্তওয়াল ৪২ রানে ৩টি, রবি কুমার ৩৭ রানে ২টি, নিশান্ত সিন্ধু ২৫ রানে ২টি, অংকৃষ রঘুবংশী ১১ রানে ১টি ও কৌশল তাম্বে ৩২ রানে ১টি উইকেট নেন।

এখনও পর্যন্ত মোট আটবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছল ভারতীয় দল। তার মধ্যে এখনও পর্যন্ত চারবার খেতাব ঘরে তুলেছে ভারত। রানার্স হয়েছে তিনবার। আর এবারও ইয়াশ ধুলের দল যা খেলছে তাতে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রবল। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে এত ধারাবাহিক পারফরম্যান্স কোনও দলের নেই। এই টুর্নামেন্টে ভারতীয় দল বরাবর দাপট নিয়ে খেলে এসেছে।
এবার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ভারতীয় দল সমস্যায় ছিল। দলের একের পর এক তারকা ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। প্রতিটা ম্যাচে প্রথম একাদশ সাজাতে গিয়ে হিমশিম খেয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবু শেষ পর্যন্ত ফাইনালের টিকিট পেয়ে স্বস্তির নিঃশ্বাস দলের অন্দরে।

Previous articleMohunbagan: আজ মোহনবাগানের সামনে মুম্বই কাঁটা, নজরে কিয়ান নাসিরি
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ