Mamata: অখিলেশ জিতুক, বিজেপি হারুক: লখনউ যাওয়ার আগে বার্তা মমতার

অখিলেশ যাদবের আমন্ত্রণে লখনউ গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচার করবেন সমাজবাদী পার্টির হয়ে।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) আগেই জানিয়েছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচনে লড়বেন না তাঁরা। তবে সমর্থন জানাবেন সমাজবাদী পার্টিকে। তাঁকে সেখানে অখিলেশ যাদবের (Akhilish Yadav) হয়ে প্রচারের জন্য আমন্ত্রণ জানাতে কলকাতায় এসেছিলেন সমাজবাদী পার্টির (Samajbadi Party) নেতা কিরণময় নন্দ। সেইমতো ৮তারিখ লখনউয়ে (Lucknow) অখিলেশ যাদবের সঙ্গে যৌথ ভার্চুয়াল জনসভা রয়েছ ও সাংবাদিক বৈঠক রয়েছে মমতার। তার আগে সোমবার বিকেলে সেখানে গেলেন তিনি। যাওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, সমাজবাদী পার্টির প্রতি তাঁর নৈতিক সমর্থন রয়েছে।

মমতা বলেন, অখিলেশ যাদব আমন্ত্রণ জানিয়েছিলেন বলে লখনউ যাচ্ছি। আমি চাই উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি জিতুক। আমার নৈতিক সমর্থন রয়েছে”।

তৃণমূল (Tmc) নেত্রী বলেন, বিজেপিকে (Bjp) হটাতে এক সঙ্গে ভোটের লড়াই করলে ভালো হত। কিন্তু বিজেপি বিরোধী ভোট কাটতে যান না তৃণমূল সুপ্রিমো। সমাজবাদী পার্টিকে সমর্থন করছে তৃণমূল।

বিধানসভা নির্বাচনের না হলেও, ২০২৪-এর লোকসভা নির্বাচনে পাঞ্জাবেও তৃণমূল লড়াই করবে বলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, তৃণমূলের পুরভোটের তালিকা নিয়ে কোনো অসন্তোষ নেই। সুব্রত বক্সি-পার্থ চট্টোপাধ্যায় যে তালিকা দিয়েছেন তাই চূড়ান্ত। জানিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Previous articleরবীন্দ্রসদনে লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে শেষ শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর
Next articleদার্জিলিং পুরসভায় ২২ আসনে লড়বে মোর্চা, ১০টিতে তৃণমূল