দিলীপকে “পঙ্গু” করে খড়্গপুর পুরভোটে বিজেপির মুখ হিরণ, প্রার্থীও হলেন অভিনেতা-বিধায়ক

মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ নাকি অভিনেতা-বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়? খড়্গপুর পৌরসভা নির্বাচনে বিজেপির কোন গোষ্ঠী গুরুত্ব পাবে, সেই জল্পনার মধ্যেই দিলীপ নয়
হিরণেই ভরসা রাখল রাজ্য বিজেপি। এক্ষেত্রে অনুঘটকের কাজ করেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সম্প্রতি, সুকান্ত-হিরণ সাক্ষাতের পরই সিদ্ধান্ত হয়ে যায়
খড়্গপুর পুরসভা নির্বাচনে হিরণ হবে বিজেপির মুখ। ভোটের যে কমিটি ঘোষণা করা হয় তাতেও প্রচার কমিটির আহ্বায়ক করা হয় হিরণকে। এরপর সোমবার গভীর রাতে বিজেপি যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে সেখানে দেখা যাচ্ছে খড়্গপুর পুরসভার ৩৩ নং ওয়ার্ড থেকে লড়বেন খড়গপুর সদরের বিধায়ক হিরণ।

আরও পড়ুন:আজ অখিলেশের সমর্থনে যোগী রাজ্যে ঝড় তুলবেন মমতা, হাড়ে কাঁপুনি বিজেপির

বিধায়ক হওয়ার পর থেকেই কলকাতার বিলাসবহুল আবাসন ছেড়ে রেল শহর খড়গপুরের প্রেমবাজার-হিজলি এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকছেন হিরণ। নাম তুলেছেন ভোটার তালিকাতেও। দলের অপর গোষ্ঠীর প্রবল বাধা পেরিয়ে বিধায়ক হিসাবে একের পর কর্মসূচি নিয়েছেন হিরণ। এবার পুরভোটে লড়াইয়ে সিদ্ধান্ত নিয়ে কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করতে তৈরি এই টলি অভিনেতা। ৩৩ নম্বর ওয়ার্ডে দীর্ঘ দিনের তৃণমূলের নেতা জহর পাল এবারেও প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফলে সেয়ানে সেয়ানে টক্কর হবে বলে মনে করছে রাজনৈতিক মহল। বিধানসভা ভোটেও তথা বিদায়ী পুরপ্রধান তথা প্রাক্তন বিধায়ক প্রদীপ সরকারকে হারিয়েছিলেন হিরণ।

অন্যদিকে, পুরসভার দখল নিতে দিলীপ ঘোষের গড়ে হিরণকে নিয়ে আসাও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। বঙ্গ বিজেপিতে দিলীপ বিরোধী বলে পরিচিত হিরণকে খড়গপুর পুরভোটে সামনে এনে প্রাক্তন রাজ্য সভাপতিকেও বার্তা দিতে চাইল রাজ্য নেতৃত্ব। একইসঙ্গে বেসুরো হওয়া হিরণের চাপা ক্ষোভ প্রশমনে উদ্যোগীও হওয়া গেল বলে মনে করা হচ্ছে।

Previous articleআজ অখিলেশের সমর্থনে যোগী রাজ্যে ঝড় তুলবেন মমতা, হাড়ে কাঁপুনি বিজেপির
Next articlePravin Kumar Sobti:প্রয়াত মহাভারতের ‘ভীম’ খ্যাত অভিনেতা প্রবীণ কুমার সবতি