বিকিনি পরবে নাকি হিজাব তা মহিলারাই ঠিক করবেন: কর্ণাটক ইস্যুতে এবার সরব প্রিয়াঙ্কা

হিজাব বিতর্কে(Hijab controversy) উত্তাল কর্ণাটক(Karnatak)। পরিস্থিতি সামাল দিতে তিনদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী(chief minister)। এদিকে হিজাব পড়ার অধিকার জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ। এহেন পরিস্থিতির মাঝেই এবার মুখ খুললেন কংগ্রেস(Congress) নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী(Priyanka Gandhi)। সরাসরি মুসলিম মহিলাদের পাশে দাঁড়িয়ে তিনি জানিয়ে দিলেন, বিকিনি হোক বা হিজাব একজন নারী কী পরবে সে সিদ্ধান্ত সেই নারী নেবেন।

এদিন টুইটারের সোনিয়া-কন্যা বলেন, “বিকিনি হোক, ঘুংঘাট হোক, জিন্সের জোড়া হোক বা হিজাব হোক, তিনি কী পরতে চান তা সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে একজন নারীর। এই অধিকারটি ভারতীয় সংবিধান দ্বারা নিশ্চিত করা হয়েছে। নারীদের হয়রানি বন্ধ করুন।” প্রিয়াঙ্কার পাশাপাশি এই ইস্যুতে মুখ খুলেছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই। রীতিমতো ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান মেয়েদের পড়াশোনা ও হিজাবের মধ্যে একটাকে বেছে নিতে বলছে৷ মেয়েদের হিজাব পরে স্কুলে যেতে দিতে অস্বীকার করা ভয়ঙ্কর। নারীর অবজেক্টিফিকেশন বজায় থাকে-কম বা বেশি পরার জন্য। ভারতীয় নেতাদের অবশ্যই মুসলিম নারীদের প্রান্তিককরণ বন্ধ করতে হবে।”

আরও পড়ুন:SK Supiyan:শীর্ষ আদালতে আগাম জামিন শেখ সুফিয়ানের

এদিকে হিজাব বিতর্কে তিনদিন সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার পাশাপাশি সরকারের তরফে কড়া হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে কোনরকম অশান্তি ছড়ালে সরকার কঠোর পদক্ষেপ নেবে। সকলের কাছে অনুরোধ করা হয়েছে আইন নিজের হাতে না নেওয়ার জন্য। আজ হাইকোর্টে এই মামলার শুনানিও রয়েছে।

Previous articleSK Supiyan:শীর্ষ আদালতে আগাম জামিন শেখ সুফিয়ানের
Next articleAbhijit Binayak Banerjee : অবিলম্বে ছোটদের স্কুল খুলে দেওয়া হোক , পরামর্শ নোবেলজয়ী অভিজিৎ বিনায়কের