ভবিষ্যতে তেরঙ্গাকে হঠিয়ে গেরুয়া হতে পারে জাতীয় পতাকা, বিতর্কিত মন্তব্য বিজেপি নেতার

ভবিষ্যতে তেরেঙ্গাকে হটিয়ে দেশের জাতীয় পতাকা(national flag) হয়ে উঠতে পারে গেরুয়া। ঠিক এমনই মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করলেন কর্নাটকের প্রবীণ বিজেপি নেতা(BJP Leader) তথা রাজ্যের গ্রামীণ বিকাশ ও পঞ্চায়েতিরাজ মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা(KS Ishwarappa)। পাশাপাশি অবশ্য এটাও জানালেন, এখন যে তেরঙ্গা পতাকা দেশের জাতীয় পতাকা হিসেবে আছে তাকে সম্মান করা উচিত।

সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন প্রবীণ ওই বিজেপি নেতা। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, লালকেল্লাতে কি কখনো গেরুয়া পতাকা তোলা হবে? জবাবে তিনি জানান, ‘এখন না হলেও ভবিষ্যতে কোনদিন তা হবে।’ পাশাপাশি তিনি আরো বলেন, “দেশে হিন্দু বিচার ও হিন্দুত্ব নিয়ে জোর আলোচনা চলছে। একটা সময় ছিল, যখন আমরা বলতাম, অযোধ্যায় রামমন্দির হবে। তখন মানুষ আমাদের কথা শুনে হাসতেন। আজ সেখানে বিরাট মন্দির তৈরি হচ্ছে। ঠিক সে ভাবেই ভবিষ্যতে কোনও দিন, হয়তো ১০০, ২০০ বা ৫০০ বছর পর গেরুয়া পতাকা জাতীয় পতাকা হবে।” এছাড়াও ওই নেতা জানান, “কয়েক শো বছর আগে রামচন্দ্রের রথের উপর গেরুয়া পতাকাই উড়ত। তখন কি আমাদের দেশে তেরঙ্গা পতাকা ছিল? এখন হয়েছে।”

আরও পড়ুন:Lata mangeshkar : গোদাবরীর তীরে লতা মঙ্গেশকরের অস্থি বিসর্জন করা হল

তাঁর বক্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হতে পারে আন্দাজ করে সাফাইও দিয়েছেন কর্নাটকের মন্ত্রী। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “সংবিধান যেহেতু তিরঙ্গাকেই জাতীয় পতাকার মর্যাদা দিয়েছে, তাই তাকে সকলের সম্মান করতে হবে। যে জাতীয় পতাকাকে সম্মান করবে না, সে দেশদ্রোহী। তবে হয়তো আজই নয়, কিন্তু কোনও এক দিন এই দেশে হিন্দুধর্ম বিরাজ করবে। সেই সময় লালকেল্লায় আমরা গৈরিক পতাকা তুলব। যত দিন তা হচ্ছে না, তিরঙ্গাই আমাদের জাতীয় পতাকা। আমরা তাকেই সম্মান করব।” উল্লেখ্য হিজাব বিতর্কে উত্তাল কর্ণাটক। এই পরিস্থিতিতে কংগ্রেস সভাপতি দিকে শিবকুমার দাবি করেন, শিবমোগার একটি সরকারি কলেজে হিজাব বিরোধী বিক্ষোভ চলাকালীন উগ্র হিন্দুত্ববাদীরা জাতীয় পতাকা খুলে তাতে গৈরিক পতাকা উত্তোলন করেছে। তার বক্তব্য খারিজ করতে গিয়েই এদিন এহেন বিতর্কিত মন্তব্য করে ফেললেন ঈশ্বরাপ্পা।

Previous articleরেপো রেট, রিভার্স রেপো রেট অপরিবর্তিত, ছাড় নেই ব্যক্তিগত ঋণে : আরবিআই
Next articleগভীর রাতে কংগ্রেস প্রার্থীর বাড়ি লক্ষ্য করে গুলি, কিন্তু কেন?