Group D মামলা: নিয়োগ বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য সরকার

গ্রুপ ডি(Group D) নিয়োগ মামলায় বুধবার ৫৭৩ জনের নিয়োগ বাতিল করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের(Kolkata High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়(Abhijit Ganguly)। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য সরকার(State Govt)। তদন্ত রিপোর্ট জমা দেওয়ার আগে কিভাবে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেওয়া হল এই প্রশ্ন তোলা হয়েছে সরকারের তরফ। সূত্রের খবর, এ বিষয়ে শীঘ্রই এসএসসিকে(SSC) ডিভিশন বেঞ্চে আপিলের নির্দেশ দিতে পারে স্কুল শিক্ষা দপ্তর। আইনজীবীদেরও দ্রুত আবেদনের জন্য তৈরি থাকতে বলা হয়েছে।

রাজ্য গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি তৈরি হয়েছে হাইকোর্টের নির্দেশে। কিন্তু সেই তদন্ত কমিটি এখনো কোনো রিপোর্ট জমা দেয়নি। এহেন পরিস্থিতিতে কীভাবে সিঙ্গেল বেঞ্চ এই নিয়োগ বাতিল করল? সেই প্রশ্ন তুলেই ডিভিশন বেঞ্চে আবেদন করতে চলেছে রাজ্য। পাশাপাশি এই বিষয়টি নিয়ে স্কুল সার্ভিস কমিশন একটি বিশেষ বৈঠক করতে পারে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই কমিটি তরফে আদালতকে জানানো হয়েছে, অনুসন্ধানের জন্য অনেক নথি খতিয়ে দেখতে হচ্ছে। অনেককে মুখোমুখি জিজ্ঞাসাবাদেরও প্রয়োজন রয়েছে। ফলে আরো কিছুটা সময় প্রয়োজন।

আরও পড়ুন:১১ দফা দাবিতে ত্রিপুরার ৫৮ টি ব্লকে তৃণমূলের গণ ডেপুটেশন

উল্লেখ্য, গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে গত বছরের ৭ ডিসেম্বর বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। অবশ্য তার আগে এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পাল্টা মামলা হয়। ডিভিশন বেঞ্চের তরফে সিবিআই তদন্তের নির্দেশ খারিজ করে হাই কোর্টের বিচারপতির নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠিত হয়। কিন্তু তদন্ত রিপোর্ট জমা পড়ার আগেই বুধবার ৫৭৩ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। এই নির্দেশকে চ্যালেঞ্জ করেই এবার ডিভিশন বেঞ্চে এ মামলা দায়ের করতে চলেছে রাজ্য।

Previous articleWeather Forecast: সকাল থেকেই তিলোত্তমার মুখভার, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস
Next articleAnubrata Mondal: গরু পাচার কাণ্ডে সোমবার অনুব্রত মণ্ডলকে সিবিআই তলব