Goa: আজ গোয়ায় নির্বাচন, ২৬টি আসনে লড়াই তৃণমূলের

আজ বাংলার চার পুরসভার ভোটের ফলপ্রকাশ । সেইসঙ্গে আজ গোয়ায় ভোটগ্রহণ। মাত্র ৪০টি আসনের জন্য হাড্ডাহাড্ডি লড়াইয়ে সামিল তৃণমূল, বিজেপি, আপ এবং কংগ্রেস। সেইসঙ্গে নজরে রয়েছে উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের দিকেও। উত্তরপ্রদেশে দ্বিতীয় দফায় ভোট ৫৫টি আসনে। ৭০টি আসনে ভোটগ্রহণ উত্তরাখণ্ডে।

আরও পড়ুন:রাজ্যপাল ইস্যুতে রাওয়ের সঙ্গেও কথা, গোয়ায় ভাল কাজ হয়েছে, বললেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গের বিজেপিকে হারিয়ে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর থেকেই জাতীয় স্তরে সংগঠন বিস্তারে জোর দিয়েছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরার পুরভোটে লড়াইয়ের পর এখন মিশন গোয়া। গোয়ায় ৪০টি আসনেই কার্যত বহুমুখী প্রতিদ্বন্দ্বিতা। তৃণমূল ২৬টি ও জোট শরিক মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি ১৩টি আসনে লড়ছে। আম আদমি পার্টি প্রার্থী দিয়েছে ৩৯টি আসনে। কংগ্রেস ৩৭ ও তাদের শরিক বিজয় সরদেশাইয়ের গোয়া ফরওয়ার্ড পার্টি ৩টি আসনে প্রার্থী দিয়েছে।বিজেপি লড়ছে ৪০ আসনে।

গোয়ার পাশাপাশি সোমবার উত্তরপ্রদেশের ৫৫টি আসনে দ্বিতীয় দফার ভোট। এই অঞ্চলের চাষিদের সমস্যাই ভোটের অন্যতম ইস্যু। উত্তরপ্রদেশের দ্বিতীয় দফায় শাহজাহানপুর, রামপুর, মোরাদাবাদ, বরেলি, বিজনৌর, আমরোহা, বদাঁয়ু-র মতো নজরকাড়া কেন্দ্রে ভোটগ্রহণ।

প্রায় দু’দশক আগে উত্তরপ্রদেশ ভেঙে তৈরি হয়েছিল উত্তরাখণ্ড। দেবভূমি নামে পরিচিত এই রাজ্যের ৭০টি আসনে সোমবার ভোটগ্রহণ। এক বছরের মধ্যে উত্তরাখণ্ডে তিনজন মুখ্যমন্ত্রী বদলের পরে পুষ্কর সিং ধামিকে মুখ করে ভোটে লড়ছে শাসক দল বিজেপি। খাতিমা আসনে থেকে লড়ছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের মুখ হরিশ রাওয়াত প্রার্থী লালকুঁয়া কেন্দ্রে। আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কর্নেল অজয় কোথিয়াল গঙ্গোত্রী আসনে লড়ছেন।

Previous articleরাজ্যপাল ইস্যুতে রাওয়ের সঙ্গেও কথা, গোয়ায় ভাল কাজ হয়েছে, বললেন মুখ্যমন্ত্রী
Next articleCarona Update: দেশে করোনার গ্রাফ নিম্নমুখী, আক্রান্তের সংখ্যা ৩৫ হাজারের কম