প্রথম ডাকেই সাড়া দিয়ে নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি তারকা সাংসদ দেব

গত ৯ ফেব্রুয়ারি গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠিয়েছিল সিবিআই। ১৫ ফেব্রুয়ারি সকাল এগারটায় তাকে নিজাম প্যালেসে আস্তে বলা হয়েছিল।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে মঙ্গলবার সকালে নিজাম প্যালেসে পৌঁছন ঘাটালের তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব। গত ৯ ফেব্রুয়ারি গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠিয়েছিল সিবিআই। ১৫ ফেব্রুয়ারি সকাল এগারটায় তাকে নিজাম প্যালেসে আস্তে বলা হয়েছিল। সেই অনুযায়ী আজ সকাল পৌনে এগারটা নাগাদ সাংসদ সিবিআই দফতরে পৌঁছন।

পরণে আকাশি শার্ট, ফরমাল ট্রাউজার, বাঁ হাতে ধরা হলুদ রঙের শীত পোশাক। একেবারে ‘কুল অ্যান্ড ক্যাজুয়াল’ শরীরী ভাষায় গাড়ি থেকে নামেন তিনি।একেবারে স্বাভাবিক ছন্দে হেঁটে সিবিআই দফতরে পা রাখলেন দেব। লিফটে ওঠার আগে চিত্র সাংবাদিকদের আবদার মেনে দিলেন ছবি তোলার সুযোগও।

অধিকাংশ সময়ই দেখা গিয়েছে, সংবাদমাধ্যমকে তাঁদের এড়িয়ে যাওয়ার একটা প্রবণতা। এদিন দেবের মধ্যে কিন্তু একেবারেই সেই ‘ব্যস্ততা’ ছিল না। বরং দেখা গিয়েছে উল্টোটাই। শরীরী ভাষায় মনে হয়েছে, তদন্তকারীদের সবরকম সহযোগিতা করতে প্রস্তুত তিনি।

গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হক বর্তমানে জামিনে মুক্ত। একাধিকবার সিবিআই জেরা করেছে তাকে। সেই জেরার সময় এনামুল দাবি করেন, টলিপাড়ার তারকাকে তিনি বিভিন্ন সময় মূল্যবান ঘড়ি, সৌখিন জিনিস উপহার দিয়েছেন।

এনামুলের এই সব তথ্য কতটা সত্যি, তাই খতিয়ে দেখতে দেবকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরই পাশাপাশি অভিনেতার যাবতীয় বয়ান রেকর্ডও করা হচ্ছে।
দুই সিবিআই আধিকারিক বেশ কিছু প্রশ্ন দেবের কাছে রেখেছেন।

সূত্রের খবর, তদন্তকারীরা জানার চেষ্টা করছেন যে এনামুল কেন তার নাম করছেন। যদিও নগদ টাকা লেনদেনের কোনও প্রামাণ্য নথি কেন্দ্রীয় তদন্তকারীদের হাতে নেই।

তবু এই প্রথম সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে অভিনেতা-সাংসদ নিজাম প্যালেসে হাজির হয়েছেন। প্রায় আড়াই ঘণ্টা পেরিয়ে গেলেও , এখনও দেবকে জিজ্ঞাসাবাদ পর্ব চলছে।

এর আগেও বিভিন্ন সময়ে তারকা সাংসদকে দেখা গিয়েছে মানুষের পাশে দাঁড়াতে। এমনকি , কোভিডকালে তিনি তার সাংসদ এলাকা ঘাটালে কোভিড আক্রান্তদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আক্রান্তদের নিজের হাতে খাবার পৌঁছে দিয়েছেন। পরিযায়ী শ্রমিকদের ফেরাতে নিজের উদ্যোগে ভাড়া দিয়ে রাজ্যে ফিরিয়েছেন। তাই স্বাভাবিক ভাবেই গরুপাচারকাণ্ডে তাকে সিবিআই হাজিরা দিতে বলায় চাঞ্চল্য ছড়ায় রাজ্যজুড়ে। কিন্তু মঙ্গলবার দেব যেভাবে সংবাদমাধ্যমের সঙ্গে সহযোগিতা করে নিজাম প্যালেসে নির্দিষ্ট সময়ের আগেই পৌঁছে যান, তাতে তার বডি ল্যাঙ্গুয়েজে স্পষ্ট যে তার বিরুদ্ধে যে অভিযোগ করা হোক না কেন, তার কোনও সারবত্তা নেই । কার্যত তিনি কোনওভাবেই এই মামলার সঙ্গে যুক্ত নন।

আরও পড়ুন:জনতার দরবারে হেরে গিয়ে আদালতের দ্বারস্থ বিজেপি

Previous articleIndia Team: ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজে রোহিতের ডেপুটি হলেন ঋষভ পন্থ
Next articleMamata Banerjee:মানুষকে পাশে নিয়ে শিলিগুড়ির উন্নয়নের নির্দেশ মমতার