‘তসলিমা ঘৃণার প্রতীক’, হিজাব ইস্যুতে লেখিকাকে তোপ ওয়েইসির

কর্নাটকের(Karnatak) হিজাব ইস্যুতে(Hijab Row) উত্তাল গোটা দেশ। এহেন পরিস্থিতি মাঝে বৃহস্পতিবার এ প্রসঙ্গে লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen) দাবি করেছিলেন, হিজাব হলো সতীত্বের পাহারাদারি করা পোশাক। যা বুঝিয়ে দেয় মেয়েরা আসলে সম্ভোগের বস্তু। তসলিমার এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করার পাশাপাশি তাকে ঘৃণার প্রতীক বলে পাল্টা তোর দাগলেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি(Asaduddin Owaisi)।

শুক্রবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আসাদউদ্দিন ওয়েইসি তসলিমাকে তোপ দেগে বলেন, “আমি এমন কোনও মানুষকে উত্তর দিতে চাই না যিনি ঘৃণার প্রতীকে পরিণত হয়েছেন। এমন কোনও মানুষকে উত্তর দেব না যাঁকে আশ্রয় দেওয়া হয়েছিল এবং যিনি ভারতে পড়ে রয়েছেন নিজের দেশে আত্মরক্ষা করতে না পেরে। তাই আমি এখানে বসে তাঁকে নিয়ে কোনও আলোচনা করব না।”

আরও পড়ুন:Entertainment:প্রকাশ্যে এলেন গ্যাংস্টার অক্ষয় কুমার, মুক্তি পেল ‘বচ্চন পান্ডে’-র ট্রেলার

উল্লেখ্য, হিজাব বিতর্ক প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তসলিমা দাবি করেছিলেন, “একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়াদের পোশাক হওয়া উচিত ধর্মীয় ভেদাভেদহীন। শিক্ষকরা যে পড়ুয়াদের ধর্মীয় পোশাক পরে স্কুল-কলেজে আসতে বারণ করছেন, এর মধ্যে কোনও ভুল নেই। শিক্ষা প্রতিষ্ঠান ধর্মচর্চা তথা ব্যক্তিগত ভাবাবেগ অনুশীলনের জায়গা নয়। বরং স্কুলে শেখানো হয় নাগরিকের অধিকার, লিঙ্গসাম্য, মানবিকতা, আধুনিক মনস্কতা, বিজ্ঞান ভাবনা ইত্যাদি।”

এছাড়াও হিজাব, বোরখা বা নাকাবকে নারী নিপীড়নের প্রতীক হিসেবে উল্লেখ করে তসলিমা বলেন, “হিজাব, বোরখা, নাকাব আসলে দেগে দেয় যে মেয়েরা যৌন বস্তু ছাড়া কিছু নয়। পুরুষদের থেকে মেয়েদের লুকিয়ে রাখা দরকার, নাহলে তারা পুরুষের যৌন আসক্তির শিকার হবে, এই ভাবনা খুবই নিন্দনীয়। এই মনোভাবের দ্রুত অবসান হওয়া উচিত।”

Previous articleস্কুল ফি-তে কোভিড ছাড় উঠল, ৫০% টাকা জমা করতে হবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে : কোর্ট
Next articleসৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ কাঁথি আদালতের