ফের রাজ্যের সঙ্গে সংঘাতের পথে রাজ্যপাল, গুরুত্বপূর্ণ ফাইল ফিরিয়ে টুইট ধনকড়ের

বাজেট অধিবেশন ডাকার রাজ্যের সুপারিশ ফেরালেন রাজ্যপাল।

ফের রাজ্যের সঙ্গে সংঘাতের পথে রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar)। বিধানসভার বাজেট অধিবেশন ডাকার সুপারিশ করে ফাইল পাঠিয়েছিল রাজ্য সরকার। কিন্তু সেটা ত্রুটির অভিযোগ তুলে ফেরালেন রাজ্যপাল (Governor) জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। আর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে এর কারণ ব্যাখ্যা করলেন টুইটারে। শনিবার দুপুরে টুইটে ধনকড় বলেন,‘‘বিধানসভার অধিবেশন শুরুর সুপারিশ জানিয়ে ১৭ ফেব্রুয়ারি আমার কাছে একটি ফাইল আসে। ফাইলটি মুখ্যমন্ত্রী অনুমোদন ছিল। কিন্তু মন্ত্রিসভার অনুমোদন নেওয়া হয়নি।’’ ‘সাংবিধানিক ত্রুটি’-র অভিযোগ তুলে ফাইলটি রাজ্য সরকারের কাছে ফেরত পাঠিয়ে দেন রাজ্যপাল।

প্রথা মেনে রাজ্যের সুপারিশেই গত সপ্তাহে বিধানসভার গত অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন রাজ্যপাল। এবার বিধানসভার বাজেট অধিবেশন ডাকার জন্য সুপারিশ করে ফাইল যায় তাঁর কাছে। কিন্তু তাতে সংবিধানের ১১৬(৩) ধারায় উল্লেখ করে ত্রুটির অভিযোগ তুলে ফেরত পাঠান ধনকড়। শুধু তাই নয়, সেটা আবার টুইট (Tweet) করে তা জানান।

আরও পড়ুন: National: প্রাক্তন সেবি কর্তার তদন্তে সাধুর হদিশ, চিত্রাকে দিয়েছিলেন সমুদ্রস্নানের প্রস্তাব!

বিষয়টি নিয়ে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, ২১ ফেব্রুয়ারি রাজ্য সরকারের মন্ত্রিসভার বৈঠকে ফের ওই সিদ্ধান্ত পাশ করিয়ে আবার তা রাজ্যপালের কাছে পাঠানো হবে।

 

Previous articleNational: প্রাক্তন সেবি কর্তার তদন্তে সাধুর হদিশ, চিত্রাকে দিয়েছিলেন সমুদ্রস্নানের প্রস্তাব!
Next articleIndia Team: আসন্ন শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টে ভারতের নেতৃত্বে রোহিত শর্মা, দল থেকে বাদ রাহানে, পূজারা, ঋদ্ধি