পুরভোটে “নিরুদ্দেশ” বিজেপি, পতাকার চাহিদাতেও তৃণমূলের পরই এগিয়ে বাম-কংগ্রেস

ভোটের আগে বিজেপির পতাকা স্টক করে এখন বেকায়দায় পরেছেন। কোনও চাহিদা নেই

একের পর এক নির্বাচনে ভরাডুবির পর পর রাজ্যে আসন্ন ১০৮টি পৌরসভা ভোটে কার্যত নিরুদ্দেশ বিজেপি। দু’একটি জেলা ছাড়া রাজ্যের সর্বত্র গেরুয়া শিবিরের হাহাকার ছবিটি ধরা পড়ছে। বিশেষ করে কলকাতা ও সদ্যসমাপ্ত চার পুরনিগমের ভোটের পর আরও তলানিতে বিজেপির জনপ্রিয়তা। কোথাও সেভাবে প্রচার নেই। দেওয়ালে প্রার্থীদের নাম নেই। রাস্তার মোড়ে মোড়ে পদ্ম পতাকার দেখা নেই। চারিদিকে শুধুই তৃণমূল, বাকিরা ভোটের আগেই যেন নির্মূল। ফলে ভোটের বাজারে ফ্ল্যাগ বিক্রেতাদের মধ্যেও সেই প্রভাব পড়েছে। বরং, একটু একটু করে ফের প্রধান বিরোধিতার আসনে ফিরে আসার চেষ্টা চালাচ্ছে বামেরা। কিছুটা হলেও তাদের ফ্ল্যাগের চাহিদা আছে।

আরও পড়ুন:Sadhan Pande:আজ সাধন পান্ডের শেষকৃত্য, প্রিয় বিধায়ককে বিধানসভায় শেষশ্রদ্ধা

ধীরে ধীরে জনভিত্তি হারাচ্ছে বিজেপি। পুরভোটে শোচনীয় ফল তার হাতে গরম প্রমান। তবে ভোট প্রাপ্তির নিরিখে শুধু নয়, সার্বিকভাবে বঙ্গ রাজনীতির সব ক্ষেত্রেই ম্রিয়মান হচ্ছে গেরুয়ার উপস্থিতি। এমনকী দলের পতাকা পর্যন্ত কিনতে কেউ আগ্রহ দেখাচ্ছেন না এখন। পাইকারি দরে বিজেপির পতাকা কেনার পর তা খুচরো বিক্রি করতে কালঘাম ছুটে যাচ্ছে বিক্রেতাদের।

বড়বাজার হোক, বারুইপুর কিংবা বনগাঁ, ফ্ল্যাগ, ফেস্টুন ব্যবসায়ীরা ব্যবসায়ী জানাচ্ছেন, পৌরসভা ভোটের আগে বিজেপির পতাকা স্টক করে এখন বেকায়দায় পরেছেন। কোনও চাহিদা নেই।
কেউ কিনতে আসছেন না। ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন তাঁরা। তবে বরাবরের মতো তৃণমূলের পতাকার চাহিদা তুঙ্গে। দিয়ে ওঠা যাচ্ছে না। কিছু কিছু জায়গায় বাম ও কংগ্রেসের পতাকারও বতুন করে চাহিদা হয়েছে। ফলে বিজেপির পতাকা বিক্রির ঘাটতি সেখান থেকে কিছুটা মিটিয়ে নেওয়ার চেষ্টায় বিক্রেতারা।

Previous articleWeather Forecast:ঘন কুয়াশায় মুখ ঢাকল তিলোত্তমা, ব্যাহত যান চলাচল
Next articleInternational Language Day: ‘আমরা সব ভাষাকে ভালোবাসি’, ভাষা দিবসে ট্যুইট মুখ্যমন্ত্রীর