Russia-Ukraine: ইউক্রেনকে বাঁচাতে বন্দুক তুলে ধরছেন সেই দেশের ক্রীড়াবিদরা

ইউক্রেনের উপরে আক্রমণের জেরে প্রতি জায়গায় নিন্দিত হচ্ছে রাশিয়া।

রাশিয়ার ( Russia) আক্রমণে বিপর্যস্ত গোটা ইউক্রেন। ইউক্রেনের (Ukraine) উপরে আক্রমণের জেরে প্রতি জায়গায় নিন্দিত হচ্ছে রাশিয়া (Russia)। এমনকি ইউক্রেনের উপরে আক্রমণের পরে ক্রীড়াবিশ্ব থেকে ক্রমশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে রাশিয়া। এমনও অবস্থায় ইউক্রেনকে বাঁচাতে বন্দুক তুলে ধরছেন সেই দেশের ক্রীড়বিদরা। কেউ বক্সিং, তো কেউ ফুটবলে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে খেলার রনক্ষেত্র ছেড়ে যুদ্ধের রনক্ষেত্র নামতে বাধ‍্য হচ্ছেন তারা।

বক্সিংয়ে অনেকবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন ভিটালি ক্লিচকো। বর্তমানে তিনি ইউক্রেনের রাজধানী কিভের মেয়র। ৫০ বছর বয়সি এই প্রাক্তন চ্যাম্পিয়ন এখনও খেলার সঙ্গে যুক্ত। কিন্তু পরিস্থিতি খারাপ হওয়ায় যুদ্ধে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। ভিটালির ভাই ভ্লাদিমির ক্লিচকোও বক্সিংয়ের প্রাক্তন চ্যাম্পিয়ন। কিছু দিনের মধ্যে নিউইয়র্কে বক্সিংয়ের একটি কর্মসূচিতে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু দাদার মতো তিনিও তুলে নিয়েছেন হাতে বন্দুক। ভাসিলি লোমাচেঙ্কো, ইউক্রেনের অন্যতম সেরা ৪ পাউন্ড ক্যাটেগরির বক্সার। তাঁকেও দেখা গেল সীমান্ত সেনার সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিতে।

শুধু বক্সার নয়, ফুটবলার ভাসিল ক্রাভেটস জানিয়েছেন, দেশের হয়ে লড়াই করার জন্য যদি তাঁর ফুটবল কেরিয়ার শেষ হয়ে যায় তাতে কোনও আপত্তি বা দুঃখ নেই তাঁর। তিনি জানিয়েছেন, দেশের জন্য বন্দুক ধরবেন তিনি। একই অবস্থা ২২ বছর বয়সি গোলরক্ষক সিয়াটিক আর্টেমেঙ্কোর। তিনিও ইউক্রেনের সেনায় নাম নথিভুক্ত করার জন্য দীর্ঘ ক্ষণ লাইন দিয়েছেন। তিনি জানিয়েছেন, দেশের জন্য লড়াই করা গৌরবের।

আরও পড়ুন:Novak Djokovic: জোকারের কোচ হিসাবে আর দেখা যাবে না মারিয়ানকে

 

Previous articleবারাণসীতে পরপর দুবার মুখ্যমন্ত্রীর কনভয় ঘিরে বিক্ষোভ বিজেপির, তীব্র নিন্দা অখিলেশের
Next articleIpl: মাঠে বসেই আইপিএলের ম‍্যাচ দেখতে পারবে ক্রিকেটপ্রেমীরা : সূত্র