Banaras: নামে যোগী কাজে ভোগী: ‘বিভাজনের নায়ক’কে ঝাঁঝালো আক্রমণ মমতার

সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের(Akhilesh Yadav) সমর্থনে বৃহস্পতিবার বারাণসীর মাটিতে দাঁড়িয়ে যোগী আদিত্যনাথকে(Yogi Aditynath) ঝাঁঝালো আক্রমণ শানালেন তৃণমূল কংগ্রেস(TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Manmata Banerjee)। সুর সপ্তমে চড়িয়ে তিনি বলেন, “যোগী নিজেকে সাধু বলেন, কিন্তু উনি সাধু নন। আসলে উনি নামে যোগী, কাজে ভোগী।” শুধু তাই নয়, যোগীকে বিভাজনের রাজনীতির নায়ক আখ্যা দিয়ে মোদি-যোগী আদিত্যনাথের সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলে তিনি আরও বলেন, “আপনারা অনেক পাপ করেছেন। ভোটের সময় হিন্দু-মুসলিম করেন। অন্যসময় তাদের ভুলে যান।”

এদিনের জনসভায় দাঁড়িয়ে যোগীর নেতৃত্বে উত্তরপ্রদেশে একের পর এক অপশাসনের নমুনা তুলে ধরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ৫ বছর ধরে উত্তরপ্রদেশ শাসন করছে যোগী আদিত্যনাথ। তাঁর সময়কালে উত্তরপ্রদেশে হাথরস, উন্নাও, লখিমপুরে মন্ত্রীর ছেলের দ্বারা কৃষক হত্যা, কোভিডকালে গঙ্গায় লাশ ভাসানোর বিষয়গুলি তুলে ধরেন তৃণমূল নেত্রী। বলেন, যে রামরাজ্যের প্রতিশ্রুতি দিয়ে যোগী ক্ষমতায় এসেছিলেন, তা আজ চোখের জল ফেলছে। উন্নাওয়ের নির্যাতিতার বাড়ি-ঘর ঘিরে রেখেছে সিআরপিএফ। বাক-স্বাধীনতা রুদ্ধ হয়েছে। করোনাকালে হাজার হাজার লাশ গঙ্গায় ফেলেছিল যোগী-মোদির ডবল ইঞ্জিন সরকার। আমরা মালদা থেকে সেই লাশ তুলে সম্মানের সঙ্গে সৎকার করেছি। এরপরও ভোট এলেই এরা ধর্মের রাজনীতি করে। মনে রাখবেন হিন্দু-ক্রিস্টান-শিখ-মুসলিম সব ধর্মের সমান গুরুত্ব। সর্বধর্ম সমন্বয়ের দেশ ভারতে বিজেপির মত সাম্প্রদায়িক দলের স্থান নেই।

আরও পড়ুন:অখিলেশের সমর্থনে বারাণসীতে ভোট প্রচারে মমতা, কী বলছেন তৃণমূল কংগ্রেস সভানেত্রী

পাশাপাশি এদিনের সভা থেকে গতকাল বারাণসীতে তাঁকে ঘিরে বিক্ষোভের প্রসঙ্গ তুলে ধরে মুখ্যমন্ত্রী বলেন, “ভয় পাচ্ছো তো! হাজার বার আসব। খেলা হবে। আমাকে ভয় পেয়েছে বিজেপি। কাল আমাকে চূড়ান্ত অপমান করেছে। বিজেপি আমার গাড়ি আটকে লাঠি চালায়। আমাকে ফিরে যেতে বলে। আমাকে দেখে গালিগালাজ করছিল। গাড়ি থেকে নেমে চ্যালেঞ্জ করি আমি। বলি,গালিগালাজ করার জন্য ধন্যবাদ, কারণ বোঝাই যাচ্ছে বিজেপি হারছে। তাই এই ধরণের ব্যবহার। তবে আমাকে অপমানের জবাব দেবেন উত্তরপ্রদেশের মা-বোনেরা। বিজেপি যে পাপ করেছে, তা কখনও ধোয়া যাবে না। উত্তরপ্রদেশবাসীকে বলব বিজেপিকে ধাক্কা দিয়ে ছুড়ে ফেলে দিন। অচ্ছে দিনের কথা বলে বিজেপি খারাপ দিন নিয়ে এসেছে।” একইসঙ্গে যোগীকে গুন্ডা বলে তোপ দেগে অখিলেশের সমর্থনে মমতা বলেন, “অখিলেশকে জয়ী করলে আমি খুশি হব। অখিলেশকে সম্মান করে বিজেপিকে ধাক্কা দিয়ে ফেলে দিন আপনারা। মনে রাখবেন এখানে বিজেপিকে হঠিয়ে দিলে ২০২৪ সালে দিল্লি থেকে বিজেপিকে ছুড়ে ফেলে দেওয়া যাবে।”

Previous articleSonu Sood : ইউক্রেনে গিয়ে ভারতীয় পড়ুয়াদের সীমান্ত পার করে দেশে ফেরাচ্ছেন সোনুর দল
Next article‘ভয় পাচ্ছো তো! হাজারবার আসব, খেলা হবে’, বিক্ষোভের ঘটনা তুলে বিজেপিকে ধুইয়ে দিলেন মমতা