নির্দলদের বহিরাগত মানতে নারাজ মদন, দল এমন মন্তব্যর অনুমোদন দেয় না জানালেন কুণাল

তৃণমূলের টিকিট না পেয়ে সদ্যসমাপ্ত পুরভোটে যাঁরা দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্দল প্রার্থী হয়েছিলেন, তাঁদের আগেই বহিষ্কার করেছে তৃণমূল

“পুরভোটে জয়ী নির্দল প্রার্থীরা বহিরাগত নয়। আমি আমার গাড়ি থেকে কাউকে ধাক্কা দিয়ে নামিয়ে দিতে পারি না। কেউ যদি এসে আমার পাশে হেঁটে যায়, আমি কী করব। আমি হাঁটলে বহু মানুষ আমার পাশে হাঁটে। আমি কী তাদের ধাক্কা দিয়ে সরিয়ে দেব? কামারহাটির উন্নয়নে সবাই সামিল হবে। তাঁদের দল নেবে কিনা, সেটা দলের সিদ্ধান্ত।” বক্তা তৃণমূল নেতা তথা বিধায়ক মদন মিত্র।

”মদন মিত্রের বক্তব্য দল সমর্থন করে না। উনি সম্ভবত এমন মন্তব্য করার সময় শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। দলের নিজস্ব অবস্থান আছে। দল সেটা জানিয়ে দিয়েছে৷ মদন মিত্রের বক্তব্যে দলের অনুমোদন নেই।” বক্তা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ।

মদন মিত্রের বিতর্কিত “নির্দল” মন্তব্যের পরই দলের তরফে বিবৃতি দিতে দেরি করেননি কুণাল ঘোষ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, মদন মিত্র যা বলেছেন, সেটা একান্তই তাঁর ব্যক্তিগত মতামত। মদনের এমন বক্তব্য আগে দলে আলোচনা হয়নি। কামারহাটির দলীয় বিধায়ক সম্ভবত শারীরিক ভাবে অসুস্থতা থেকে ভুলবশত এমন মন্তব্য করেছেন। দল মদন মিত্রের এনন মন্তব্যের অনুমোদন দেয় না।

প্রসঙ্গত, তৃণমূলের টিকিট না পেয়ে সদ্যসমাপ্ত পুরভোটে যাঁরা দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্দল প্রার্থী হয়েছিলেন, তাঁদের আগেই বহিষ্কার করেছে তৃণমূল। নির্দলরা ভোটে জিতলেও দলে ফেরানো হবে না বলে স্পষ্ট করে দিয়েছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। যদিও বহু জায়গায় নির্দল প্রার্থীরা জেতার পর ফের তাঁদের দলে ফেরানো হতে পারে, এমন জল্পনা তৈরি হয়েছে। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত তৃণমূলের তরফে আনুষ্ঠানিকভাবে এমন কোনও বার্তাই দেওয়া হয়নি, যেখানে জয়ী নির্দল প্রার্থীদের তৃণমূলে ফেরানো হতে পারে। এরই মাঝে নির্দলদের পাশে দাঁড়িয়ে মদন মিত্রের এমন মন্তব্য রাজ্যরাজনীতিতে চর্চার কেন্দ্রে দাঁড়িয়েছে।

উলেখ্য, সদ্য সমাপ্ত ১০৮টি পুরসভার ভোটে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পরেই বিভিন্ন জেলায় দলের নেতা-কর্মীদের ক্ষোভ দেখা যায়। দলীয় প্রার্থী হতে না পেরে অনেকেই নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করেন। দলের হুঁশিয়ারির পরেও অনেকে মনোনয়ন প্রত্যাহার করেননি। এই নির্দল প্রার্থীদের মধ্যে অনেকেই আবার জিতেছেন। তাঁদের কি এবার দলে ফেরাবে তৃণমূল কংগ্রেস? এ বিষয়ে রাজনৈতিক মহলে জল্পনা চলছে। এবং তার মাঝেই শুক্রবার মদন মিত্রের নির্দল প্রীতি তৃণমূলের মধ্যে অস্বস্তি তৈরি করেছে।

আরও পড়ুন- মাঝ আকাশে এয়ার টার্বুল্যান্সে পড়ল মুখ্যমন্ত্রীর বিমান, কপাল জোরে রক্ষা

Previous articleমাঝ আকাশে এয়ার টার্বুল্যান্সে পড়ল মুখ্যমন্ত্রীর বিমান, কপাল জোরে রক্ষা
Next article“ফাটা ডিমে তা দিচ্ছে”, এবার পুরভোটে “শূন্য” বিজেপিকে ”উটপাখি” তকমা তথাগতর