Atk Mohunbagan: জামশেদপুর এফসির কাছে ১-০ গোলে হেরে লিগ শিল্ড অধরা বাগানের

লিগ শীর্ষে থাকা জামশেদপুর এফসি-র  কাছে ০-১ গোলে হার সবুজ-মেরুনের। বঙ্গসন্তান ঋত্বিক দাসের অনবদ্য ফুটবলের কাছে হার মানল জুয়ান ফেরান্ডোর দল।

সোমবার পারল না এটিকে মোহনবাগান (Atk Mohunbagan)। জামশেদপুর এফসির ( Jamshedpur Fc) কাছে ০-১ গোলে হারল জুয়ান ফেরান্ডোর দল। যার ফলে শিল্ড জেতা হল না বাগান ব্রিগেডের। গতবারের মতো এবারও আইএসএলের ( ISL) লিগ পর্বে এক নম্বর দল হয়ে শিল্ড জেতা হল না বাগানের। লিগ শীর্ষে থাকা জামশেদপুর এফসি-র  কাছে ০-১ গোলে হার সবুজ-মেরুনের। বঙ্গসন্তান ঋত্বিক দাসের অনবদ্য ফুটবলের কাছে হার মানল জুয়ান ফেরান্ডোর দল। ৫৬ মিনিটে জামশেদপুরের হয়ে জয়সূচক গোল করে ম্যাচের সেরা আসানসোলের ঋত্বিক। ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে লিগ শিল্ড জিতল জামশেদপুর। ফলে ঋত্বিক-চিমা চুকুরা সরাসরি এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করলেন। ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবলে তৃতীয় স্থানে থেকে সেমিফাইনাল খেলবে জুয়ান ফেরান্ডোর দল। লিগ শীর্ষে থাকতে হলে দু’গোলের ব্যবধানে জিততে হত রয় কৃষ্ণাদের। তার জন্য শুরুতেই গোল তুলে নিতে হত। কিন্তু তা হয়নি।

কৃষ্ণা-কাউকো-লিস্টন-মনবীরের চতুর্ভূজ আক্রমণে শুরু থেকে ছন্দে থাকা জামশেদপুর রক্ষণকে চাপে রাখে সবুজ-মেরুন। কিন্তু লিগে এক নম্বর হওয়ার অঙ্কে এগিয়ে থাকায় ওয়েন কোয়েলের দল শুরু থেকে সাবধানী ফুটবল খেলে। প্রথমার্ধে কৃষ্ণা, লিস্টন গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। পাল্টা আক্রমণে জামশেদপুরের চিমা চুকু বার দুয়েক গোল মুখ প্রায় খুলে ফেলেছিলেন। দ্বিতীয়ার্ধে জামশেদপুরের ঋত্বিক কার্যত একাই ম্যাচের রং বদলে দিলেন। ৫৬ মিনিটে ঋত্বিক অসাধারণ একটি গোলে জামশেদপুরকে এগিয়ে দেন। সেই গোলেই লিগ শিল্ড জিতল জামশেদপুর।

আরও পড়ুন:Surajit Sengupta: ইস্টবেঙ্গল ক্লাবে আয়োজিত হল সুরজিৎ সেনগুপ্তের স্মরণসভা

 

Previous articleTripura: ত্রিপুরা তৃণমূলের নতুন ইনচার্জ রাজীব: প্রেস বিজ্ঞপ্তিতে জানালেন অভিষেক
Next articleExit Poll: উত্তরপ্রদেশের ফের যোগীরাজের ইঙ্গিত, যদিও কাঁটায় টক্কর সপার