West Bengal: আজ সোমবার রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন শুরু

আর্থিক বাজেট পেশ করা হবে আগামি ১১ মার্চ

রাজ্যপালের (Governor(ভাষণ দিয়ে আজ শুরু বিধানসভার অধিবেশন। প্রথামাফিক রাজ্যপালের ভাষণের মধ্য দিয়ে এই অধিবেশনের(assembly session) সূচনা হবে। রাজ্যপালের(Governor) ভাষণের আগে  সর্বদল বৈঠক এবং বিধানসভার (assembly)কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হবে। সূত্রের বৈঠকে বিধানসভা কতদিন চলবে বা কবে রাজ্যের বাজেট(Budget) পেশ হবে, সেক্ষেত্রে কোন কোন নতুন বিল আনা হতে পারে এই বিষয়গুলি উঠে আসবে।

বিধানসভার অধিবেশন শুরুর আগে রবিবার হঠাৎই রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল জগদীপ ধনখড়। দুপুরে তাঁদের মধ্যে প্রায় একঘণ্টা বৈঠক হয়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সোমবার বেলা ২টোতেই অধিবেশন শুরু হচ্ছে বলে জানিয়েছেন অধ্যক্ষ। এই অধিবেশনেই পেশ হবে রাজ্য বাজেট। সেক্ষেত্রে কতটা জনমুখী বাজেট পেশ করা যাবে সেই বিষয় নিয়ে রাজনৈতিক মহলে ইতিমধ্যেই জোর জল্পনা। কারণ আগামী দিনে রাজ্যের  আর্থিক অভিমুখ কী হবে, তারই প্রতিফলন হিসেবে এই বাজেট অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামি ১১ মার্চ বাজেট পেশ হবে বলে জানা যাচ্ছে।

Utrarpradesh- Election : আজ উত্তরপ্রদেশে শেষ দফার ভোট , দেশের নজর বারাণসী কেন্দ্রে

গত চারটি পুরসভার ভোট এবং পরবর্তীতে ১০৮ পুরসভার ভোটে তৃনমূলের জয় নিঃসন্দেহে স্বস্তিতে রেখেছে শাসকদলকে। বাংলার বুকে এতবড় পুরভোট স্মরণকালের মধ্যে হয়নি। যা নিঃসন্দেহে বাংলার গণতন্ত্রের উৎসবে মাইলস্টোন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। বিজেপি এই ভোটে ধুয়ে মুছে সাফ। তারা অন্তর্কলহে জরাজীর্ণ। বাম এবং কংগ্রেস এই বিধানসভাতেও নেই। সব মিলিয়ে অধিবেশনের প্রাক্কালে সাফল্যের হাসি শাসকদলের চোখে মুখে।

 

Previous articleUtrarpradesh- Election : আজ উত্তরপ্রদেশে শেষ দফার ভোট , দেশের নজর বারাণসী কেন্দ্রে
Next articleলকেট VS অগ্নিমিত্রা: দুই সেলিব্রিটি নেত্রীর সংঘাতে চওড়া ফাটল বিজেপিতে