Atk Mohunbagan: আইএসএলের ট্রফি জয়ই লক্ষ‍্য বাগান ব্রিগেডের

শনিবার চলতি আইএসএলের প্লে-অফের দ্বিতীয় ম‍্যাচ। দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে এটিকে মোহনবাগানের মুখোমুখি হায়দরাবাদ এফসি।

শনিবার আইএসএলের (ISL) দ্বিতীয় সেমিফাইনাল। দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে এটিকে মোহনবাগানের ( ATK Mohunbagan)  মুখোমুখি হায়দরাবাদ এফসি (Hyderabad Fc)। লিগ শিল্ড হাতছাড়া হওয়ার আইএসএলের ট্রফিকেই পাখির চোখ বাগান কোচ জুয়ান ফেরান্ডোর। তাই তো সেমিফাইনালের প্রথম লেগে নামার এই ম‍্যাচের গুরুত্ব বোঝালেন তিনি।

শনিবার চলতি আইএসএলের প্লে-অফের দ্বিতীয় ম‍্যাচ। দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে এটিকে মোহনবাগানের মুখোমুখি হায়দরাবাদ এফসি। জামশেদপুর এফসির কাছে লিগ শিল্ড হাতছাড়া  হওয়ার পর এটিকে মোহনবাগানের কাছে এখন নতুন টার্গেট, ট্রফি জেতার।

আর এই কারণে সেমি ফাইনালের প্রথম লেগে হায়দরাবাদের বিরুদ্ধে ভালো খেলতে মরিয়া বাগান ব্রিগেড। এদিন সাংবাদিক সম্মেলনে হায়দরাবাদ ম‍্যাচ নিয়ে সবুজ-মেরুণ কোচ বলেন,” আমরা একটি ভালো দলের বিরুদ্ধে খেলব। ২০ ম্যাচের পর হায়দরাবাদ অনেকটাই পরিণত। ওরা খুব চাপ বজায় রেখে খেলে। ওরা ম্যাচটি উপভোগ করে, কিন্তু ম্যাচ জেতার জন্য নামে। ওদের বিদেশিরা একসঙ্গে কার্যত গোটা মরশুম ধরেই খেলছে। তাই ওরা এত বেশি সফল। ওদের ভারতীয় ফুটবলাররা কাজ করছে। ওরা অনেক উন্নতি করেছে। তবে হায়দরাবাদের স্কাউটরা ওদের খুঁজে এনেছে এবং ওদের সঙ্গে কাজ করে এই জায়গায় এসেছে। দিনের পর দিন অনুশীলন করে ওরা উন্নতি করেছে। এরকমভাবেই যেন আমরা সফল হতে পারি। আমরা এই ম‍্যাচ থেকে জিতে ফিরতে পারি।”

ওগবেচের মত ভয়ঙ্কর স্ট্রাইকার রয়েছে হায়দরাবাদে। তাকে আটকানো কোন বিশেষ পরিকল্পনা? এই নিয়ে ফেরান্ডো বলেন, “অবশ্যই ওকে আটকানোর জন্য আমাদের পরিকল্পনা রয়েছে। সত্যি বলতে গেলে, ওদের বিরুদ্ধে খেলতে গেলে জায়গা তৈরি করতে হবে, আক্রমণ করতে হবে – ব্যস এটাই।”

গত কয়েক ম্যাচে গোল সেরকম ভাবে আসছে না এটিকে মোহনবাগানের। হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে এর জন্য কি কোনও পরিকল্পনা নিচ্ছেন আপনি? এই নিয়ে ফেরান্ডো বলেন, ” এটাই ফুটবল। কখনও কখনও গোল করা যায়, কখনও টেকনিক্যাল লড়াইও সামলাতে হয়। কখনও কখনও এই খারাপ মুহুর্তও আসে। তবে হায়দরাবাদ ম‍্যাচে ঝাঁপাব।”

বেশ কয়েক ম‍্যাচ নিজের চেনা ছন্দে নেই রয় কৃষ্ণা। গোল আসছে না তাঁর পা থেকে। যদিও এই  নিয়ে খুব বেশি চিন্তিত নন ফেরান্ডো। তিনি বলেন, “ওর সঙ্গে সেরকম কথা হয়নি। কঠিন মরশুম হতেই পারে সকলের। চোট, করোনা, কোয়ারেন্টিন – সব মিলিয়ে কঠিন সময় গিয়েছে রয়ের। সবার ক্ষেত্রেই এই কঠিন পরিস্থিতি গিয়েছে। ও ঠিক মেলে ধরবে নিজেকে।”

 

আরও পড়ুন:India Team: বেঙ্গালুরুতে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট মাঠে বসেই দেখতে পারবেন দর্শকরা, জানাল বিসিসিআই

Previous articleCBSE Announcement:দ্বাদশের টার্ম-১ এর ফলাফল নিয়ে গুজব উড়িয়ে দিল সিবিএসই বোর্ড
Next articlePaytm-Rbi : পেটিএম-এ আর নতুন কোনো অ্যাকাউন্ট খোলা যাবে না : রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া