টানা ৩ দিন বন্ধ থাকবে ইস্ট- ওয়েস্ট মেট্রো পরিষেবা, সমস্যায় পড়বেন যাত্রীরা

তিনদিন বন্ধ থাকবে ইস্ট- ওয়েস্ট মেট্রো (East- West Metro) পরিষেবা। শনিবার বিজ্ঞপ্তি জারি করে জানালো কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো পরিষেবা বন্ধের  জেরে সমস্যার সম্মুখীন হতে চলেছেন নিত্যযাত্রীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সল্টলেক-ফুলবাগান মেট্রো (East- West Metro) পরিষেবা। ১৬, ১৭ মার্চ শিয়ালদহ স্টেশন পরিদর্শনে আসবেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। ইস্ট-ওয়েস্ট মেট্রো চলে কমিউনিকেশন বেসড ট্রেন সিস্টেমের মাধ্যমে। অর্থাৎ কন্ট্রোল থেকে পুরো অপারেশনটি নিয়ন্ত্রণ করা হয়। এবার শিয়ালদহ স্টেশন পর্যন্ত সেই পুরো সফটওয়্যারটি আপডেট করা হবে। এই দু’দিন ধরে সেই রক্ষণাবেক্ষণ এবং পরিদর্শন চলবে। তাই ১৫, ১৬ এবং ১৭ মার্চ বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো।

আরও পড়ুন: ৫ রাজ্যে চুড়ান্ত ব্যর্থতার পর ফের সক্রিয় G-23, নেতৃত্ব বদলের দাবি কংগ্রেসে

রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ১৫ থেকে ১৭ এই তিনদিন যাত্রী সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখা হবে। অগ্নি নির্বাপণ ব্যবস্থা সহ একাধিক বিষয়ে নজর দেওয়া হবে। মেট্রো রেল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ স্টেশনের প্রস্তুতি প্রায় শেষ, এবার শুধু ছাড়পত্র পাওয়ার পালা। সব ঠিক থাকলে আগামী এপ্রিল মাস থেকেই শুরু হতে চলেছে শিয়ালদহ মেট্রো। এই পরিষেবা শুরু হলে শিয়ালদহ থেকে সল্টলেক পর্যন্ত যাতায়াত আরও সহজ হয়ে যাবে।




Previous articleJhulan Goswami: রেকর্ড গড়লেন ঝুলন, মহিলা বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি তিনি
Next articleলখিমপুরের ঘটনা এবার ওড়িশায়, বিধায়কের গাড়ির ধাক্কায় আহত ২৪