Sergiy Stakhovsky: ব়্যাকেট নয়, হাতে মেশিনগান তুলে নিলেন টেনিস তারকা সের্জি স্ট্যাকোভস্কি

টেনিস কোর্টে নয়, এবার রণাঙ্গণে!তাই পছন্দের ব়্যাকেট সরিয়ে ভালোবাসার মাতৃভূমিকে রক্ষা করতে এবার বন্দুক হাতে তুলে নিলেন ইউক্রেনিয়ান তারকা।

দেশ যখন পুড়ছে তখন কী আর চুপ করে বসে থাকা যায়? তাই টেনিস(tennis) গ্রাউন্ড নয় এবার ব্যাটলফিল্ড (battlefield)। ব়্যাকেট হাতে নিয়ে দেশের নাম উজ্জ্বল করেছেন অনেকবার, এবার আরও কঠিন লড়াই। রাশিয়ার(Russia)আক্রমণে কার্যত হিমসিম খাচ্ছে ইউক্রেন (Ukraine),তবুও হার না মানা অদম্য ইচ্ছেশক্তির জেরে সেয়ানে সেয়ানে টক্কর দিয়ে চলেছে ইউক্রেনীয় সেনা। সেখানেই যুক্ত হল আরও একটা নাম টেনিস তারকা (tennis player) সের্জি স্ট্যাকোভস্কি (Sergiy Stakhovsky)। টেনিস কোর্টে নয়, এবার লড়াই রণাঙ্গণে,তাই পছন্দের র‌্যাকেট সরিয়ে ভালোবাসার মাতৃভূমিকে রক্ষা করতে এবার বন্দুক হাতে তুলে নিলেন ইউক্রেনিয়ান তারকা।

Extra Marital Affair: ১৩ বছর ধরে মায়ের পরকীয়ার অভিযোগ, এবার চরম পদক্ষেপ নিল ছেলে

ছোট থেকেই টেনিসের প্রতি প্রেম। বয়স তখন মাত্র ১২, মন দিয়ে টেনিস খেলার শিক্ষণ শুরু। কখনও ইউক্রেন তো কখনও আবার চেক প্রজাতন্ত্র এভাবেই টেনিস নিয়ে স্বপ্ন দেখা শুরু। সাল ২০০৩, একাধিক সিঙ্গলস এবং ডাবলস খেতাব জয় করেন সের্জি (Sergiy Stakhovsky)। ২০১০ সালে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩১ নম্বরে নিজের জায়গা পাকা করেন। তবে যেভাবে তিনি ধরাশায়ী করেছিলেন রজার ফেডেরারকে (Roger Federer)তা আজও মনে রেখেছে বিশ্বের তাবড় তাবড় টেনিস প্লেয়াররা। সম্প্রতি অস্ট্রেলিয়ান ওপেনের বাছাই পর্বে আমেরিকার কাছে হেরে অবসর নেওয়ার চিন্তা ভাবনা করছিলেন, তখনই পুতিন বাহিনীর অতর্কিতে হামলা। ব্যাস আর ভাবার সময় নেন নি সের্জি স্ট্যাকোভস্কি।খেলা থেকে সাময়িক বিরতি নিয়ে দেশকে বাঁচানোর লড়াই শুরু। ইউক্রেনের সেনাবাহিনীর সঙ্গে হাত মিলিয়ে তুলে নেন বন্দুক। ২৮ ফেব্রুয়ারি কিভে পৌঁছন। বাড়িতে রয়েছেন স্ত্রী সন্তানরা কিন্তু তাঁর ভাবনায় শুধুই স্বদেশ। যুদ্ধে নামার পর থেকে অনেকে তাঁকে শুভেচ্ছাবার্তা দিয়েছেন। নোভাক জোকোভিচ তাঁর ইচ্ছে শক্তির প্রশংসা করে তাঁকে শুভ কামনা জানিয়েছেন । সেই ছবি নেটমাধ্যমে দিয়েছেন শেয়ার সের্জি নিজেই । দু’ঘণ্টা করে ডিউটির পর কিছুটা বিশ্রাম, যুদ্ধের জন্য তৈরি বাঙ্কারেই দিনযাপন এখন । তবু তিনি সাধারণ মানুষের পাশে, দেশকে বাঁচাতে লড়াই চালিয়ে যাচ্ছেন এক সময়ের ফেডেরার বধের নায়ক।

 

Previous articleGoa: দ্বীপরাজ্যে তৃণমূলের ইলেকশন রিভিউ কমিটি গড়লেন অভিষেক, ছাব্বিশে প্রথম সম্মেলন
Next articleHaldia: তমলুকে সাংগঠনিক জেলা কমিটি ঘোষণা আইএনটিটিইউসি-র