Congress-rahul-priyanka: ভোটে কংগ্রেসের হারের দায় নিয়ে পদত্যাগ করবেন রাহুল-প্রিয়াঙ্কা? 

সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে পুরোদস্তুর ধরাশায়ী হয়েছে কংগ্রেস। নির্বাচনে দলের এই ভরাডুবির দায় নিয়ে কি পদত্যাগ করতে চলেছেন রাহুল এবং প্রিয়াঙ্কা?  রবিবার বিকেলেই ভোটের ফলাফল নিয়ে পর্যালোচনায় বসতে চলেছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। আর জল্পনা সেখানেই নিজেদের দায় মেনে নিয়ে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করতে চান তাঁরা। কংগ্রেসের অন্দরের খবর তেমনটাই।  কংগ্রসের সদর দফতরেই এই বৈঠক হবে।

এদিকে আগামিকাল অর্থাৎ সোমবার সংসদে দ্বিতীয় দফার বাজেট অধিবেশন শুরু হতে চলেছে। সেখানেও দলের ভূমিকা কী থাকবে তা নিয়েও এদিনের ওয়ার্কিং কমিটিতে আলোচনায় বসতে চলেছে  কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। সোনিয়া গান্ধীর নেতৃত্বে দলের পরবর্তী রণকৌশল স্থির হবে। তবে সবথেকে আলোচিত বিষয় হতে চলেছে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীর পদত্যাগের সিদ্ধান্ত। কারণ ইতিমধ্যেই নেতৃত্ব বদলের দাবি উঠতে শুরু করেছে কংগ্রেসের কোনো কোনো মহল থেকে। শশী থারুর এবং আরো কয়েকজন কংগ্রেস নেতা ইতিমধ্যেই প্রকাশ্যে নেতৃত্ব বদলের প্রসঙ্গ তুলতে শুরু করেছেন। তাই এদিনের ওয়ার্কিং কমিটির বৈঠকে  এই বিষয়টিই যে মুখ্য আলোচ্য হয়ে উঠতে চলেছে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে রবিবার সকালেও সোনিয়া গান্ধীর বাসভবনে একটি বৈঠক হয়েছে। সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কা ছাড়াও কংগ্রেসের সংসদীয় দলের একাধিক নেতা এই বৈঠকে হাজির ছিলেন।

Previous articleKolkata Book Fair: বইমেলায় কেপমারির অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার অভিনেত্রী
Next articleইউপি-তে জয়ের পরই বিজেপি-র গিফট কার্ড: ইপিএফ-এর সুদ কমানোয় তীব্র কটাক্ষ মমতার