Russia Ukraine war: রাশিয়া ইউক্রেন যুদ্ধে এবার আহত সাংবাদিক

ইউক্রেনের উপর রুশ হামলায় এবার গুরুতর আহত হলেন ফক্স নিউজের সাংবাদিক বেঞ্জামিন হল

যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। দুসপ্তাহ পেরিয়ে এখন তৃতীয় সপ্তাহে রাশিয়া ইউক্রেন যুদ্ধ( Russia Ukraine war)। দুই দেশের ক্ষতির তালিকা বেশ দীর্ঘ। সাময়িক বিরতি ঘোষনা করেও সদর্পে ফিরে আসছে পুতিন (Putin)বাহিনী। ইউক্রেনের(Ukraine) একের পর এক শহরের ধ্বংসাবশেষের ছবি। ইউক্রেনের বিভিন্ন শহরে ইতিমধ্যেই এয়ার রেড অ্যালার্ট (Air Red alert)জারি করা হয়েছে। এবার হামলায় আহত সাংবাদিক (Journalist)।

সূত্রের খবর কিভের কাছে রুশ হামলায় আহত হয়েছেন ফক্স নিউজের (Fox News) সাংবাদিক বেঞ্জামিন হল ( Benjamin Hall)।  তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  ইউক্রেনের প্রসিকিউটর জেনারেল ইরিনা ভেনেডিক্টোভা একটি ফেসবুক পোস্টে বলেছেন যে একজন ব্রিটিশ সাংবাদিক উভয় পায়ে আঘাত পেয়েছেন। তবে ভেনেডিক্টোভা সাংবাদিকের পরিচয় জানাননি।

Nadia Accident :মর্মান্তিক! তৃতীয় শ্রেণির ছাত্রকে পিষে দিল লরি

ফের সাজাপ্রাপ্ত বন্দি-মুক্তির সিদ্ধান্ত রাজ্যের, ছাড়া পাচ্ছেন ১৪৫ জন

ফক্স নিউজের বিবৃতিতে বলা হয়েছে, “আমাদের কাছে এই মুহূর্তে বিশদ বিবরণ নেই, তবে বেন হাসপাতালে ভর্তি এবং ইউক্রেনের মাটিতে কাজ করা আমাদের টিম পরিস্থিতি অতিরিক্ত তথ্য সংগ্রহের জন্য কাজ করছে,”রবিবার রাজধানী কিভের কাছে ইরপিনে শরণার্থীদের ছবি তুলতে গিয়ে গুলিতে ঝাঁঝরা হয়ে যান মার্কিন সাংবাদিক ব্রেন্ট রিনাড। ইউক্রেনের অভিযোগ, রুশ সেনার এলোপাথাড়ি গুলিতেই মৃত্যু হয় তাঁর। সেই ঘটনায় শোকপ্রকাশও করেছিলেন বেঞ্জামিন।

২০ দিন ধরে রাশিয়ার লাগাতার ক্ষেপণাস্ত্র ও গোলা বর্ষণে কার্যত ধ্বংসস্তূপের চেহারা নিয়েছে ইউক্রেনের একাধিক শহর। বিভিন্ন দিক থেকে এগোচ্ছে রাশিয়ার সেনা। পাল্টা প্রতিরোধ গড়ে তুলেছে ইউক্রেনের সেনাবাহিনীও। এরই মধ্যে রাশিয়ার বিদেশ মন্ত্রক জানিয়েছে, ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২৮ জন।

১১ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত এমএসপি গ্যারান্টি সপ্তাহ পালন করবেন দেশের কৃষকরা

Corona update: করোনায় বিপর্যস্ত চিন, সুস্থতার পথে ভারত!

সূত্রের খবর, রাশিয়ার সেনা এখন এগোচ্ছে ইউক্রেনের রাজধানী কিভের দিকে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির পরামর্শদাতা ওলেক্সি অ্যারেস্টোভিচের দাবি, শুধুমাত্র মারিউপোলেই রাশিয়ার হামলায় আড়াই হাজারের বেশি নাগরিকের মৃত্যু হয়েছে। যুদ্ধ শুরু হওয়া থেকে এখনও অবধি ৯০ জন শিশুও প্রাণ হারিয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। এই পরিস্থিতিতে রাষ্ট্রপুঞ্জের মহাসচিব অ্যান্তোনিও গুতিয়ারেজ জানিয়েছেন, যুদ্ধ থামাতে তিনি ভারত, ফ্রান্স, জার্মানি, ইজরায়েল-সহ একাধিক দেশের সঙ্গে সমন্বয় রেখে চলছেন। তাঁর আবেদন, হিংসা বন্ধ করে অবিলম্বে কূটনীতি ও আলোচনার মাধ্যমে সমাধান সূত্র খুঁজতে হবে দুই দেশকেই।

 

Previous articleবাংলাকে অশান্ত করার চেষ্টা করলে তাদের ছাড়া হবে না, পানিহাটি-ঝালদা নিয়ে মন্তব্য কুণালের
Next articleদোলের দিন সকালে বন্ধ থাকবে মেট্রো পরিষেবা! জেনে নিন বিস্তারিত