Weather Forecast: বাড়ছে তাপমাত্রা, ‘অশনি’র জেরে কী স্বস্তির বৃষ্টি রাজ্যে?

প্রবল শক্তি নিয়ে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় অশনি। বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্বে অবস্থিত গভীর নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। রবিবারের মধ্যে তা সুস্পষ্ট নিম্নচাপ হিসেবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের উপর দিয়ে যাবে। সোমবার সকালের মধ্যে তা ঘূর্ণিঝড়ের চেহারা নিয়ে আছড়ে পড়বে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে।কিন্তু অশনির জেরে এরাজ্যে কী অস্বস্তিজনক গরম থেকে মুক্তি পাবে রাজাবাসী?

আরও পড়ুন:Fire:কাকভোরে বিধ্বংসী আগুন বেহালায়, ভস্মীভূত ২৪টি দোকান

আবহাওয়া দফতর জানাচ্ছে, ঘূর্ণিঝড়ের সরাসরি কোনও প্রভাব পড়বে না বাংলায়। ফলে চৈত্রের শুরুতেই বাংলায় তাপের দাপট যে কমছে না, তা স্পষ্ট। স্বস্তির বৃষ্টির জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বঙ্গবাসীকে। তবে শনিবার থেকেই আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টি শুরু হবে। রবিবার বাড়বে বৃষ্টির তেজ। সোমবার ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে মৌসম ভবন। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া নিষেধ। বন্ধ হচ্ছে সমস্ত পর্যটন কেন্দ্রও।

বঙ্গে দোলের পর থেকেই উধাও শীতশীত ভাব।পাশাপাশি বেড়েছে তাপমাত্রাও। আলিপুর বলছে, চৈত্রের শুরুতেই পুরোপুরি গরম পড়বে। বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পের উপস্থিতির জেরে অস্বস্তি আরও বাড়বে। সেই সঙ্গেই পাল্লা দিয়ে বাড়বে দিনের সর্বোচ্চ তাপমাত্রা।

আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, আজ কলকাতায় আকাশ পরিষ্কার থাকবে। আগামী চারদিন বৃষ্টির সম্ভাবনা নেই। তিলোত্তমায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি। গতকাল, শনিবার বিকেলে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি।

Previous articleFire:কাকভোরে বিধ্বংসী আগুন বেহালায়, ভস্মীভূত ২৪টি দোকান
Next articleDrone: এবার পেট্রাপোলে চাষের জমি থেকে উদ্ধার ড্রোন, তদন্তে পুলিশ