জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যসভায় মুলতবি প্রস্তাব দোলার, উত্তাল সংসদ

৫ রাজ্যে নির্বাচন পর্ব মিটে যাওয়ার পর সোমবার রাতে পেট্রোল(petrol), ডিজেল(Diesel) ও রান্নার গ্যাসের(Gas) দাম বাড়িয়েছে কেন্দ্র সরকার। মঙ্গলবার থেকে কার্যকর হয়েছে নতুন দাম। এরই প্রতিবাদে রাজ্যসভায় বাজেট অধিবেশনের দ্বিতীয় দফায় মুলতবি প্রস্তাব আনবেন তৃণমূল সাংসদ দোলা সেন(Dola Sen)। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ দিন সংসদে তুমুল বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস(TMC)। ঘটনার জেরে মুলতুবি হয়ে যায় সংসদ।

বিশেষজ্ঞদের আশঙ্কা ছিল পাঁচ রাজ্যের নির্বাচন মিটে যাওয়ার পর ব্যাপক হারে বাড়বে জ্বালানির মূল্য বৃদ্ধি। আর সেই আশঙ্কাকে সত্যি করে সোমবার রান্নার গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। মঙ্গলবার সিলিন্ডার প্রতি ৫০ টাকা বেড়েছে গ্যাসের দাম। কলকাতায় এলপিজি গ্যাসের দাম ৯২৬ টাকা থেকে বেড়ে হয়েছে ৯৭৬ টাকা। ১৪.২ কেজি গ্যাসের জন্য এখন থেকে দিতে হবে ৯৭৬ টাকা। শুধু তাই নয় লিটার প্রতি পেট্রোলের দাম ৮৪ পয়সা বেড়ে হয়েছে ১১০.৮২ টাকা। একইভাবে লিটারপ্রতি ডিজেলের দাম ৮৩ পয়সা বেড়ে হয়েছে ৯৫ টাকা।

আরও পড়ুন:India Team: বিশ্বকাপে জয়ে ফিরল ভারত, বাংলাদেশকে ১১০ রানে হারাল মিতালি রাজের দল

সরকারের তরফে এভাবে হঠাৎ জ্বালানি তেল ও রান্নার গ্যাসের ব্যাপক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন সংসদে মুলতবি প্রস্তাব আনেন সাংসদ দোলা সেন। তৃণমূল সাংসদদের প্রতিবাদের জেরে মুলতবি হয়ে যায় সংসদ। রাজ্যসভার পাশাপাশি এদিন সংসদের বাইরেও ব্যাপক বিক্ষোভ দেখান তৃণমূল সাংসদরা।

Previous articleHilsa in Digha:বসন্তে ইলিশের ভিড় দিঘার সমুদ্র তটে, মন ভরছে ক্রেতাদের
Next articleAssembly: খুব দ্রুত শিক্ষক নিয়োগ শুরু হবে রাজ্যে: বিধানসভায় জানালেন শিক্ষামন্ত্রী