এক বয়স্ক ভদ্রমহিলা চাইলেন কন্যাশ্রী! কী বললেন মুখ্যমন্ত্রী

আগামী এপ্রিল মাস থেকে বিধবা ভাতা পেতে চলেছেন ২৩ লক্ষ রাজ্যবাসী। বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) বিধবা ভাতা প্রকল্পে আরও ৮ লক্ষ নতুন অন্তর্ভুক্তির ঘোষণা করে তথ্য সামনে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জানান, কেন রাজ্য সরকারের আরও এতজনকে এই প্রকল্পে অন্তর্ভুক্তি।

মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) কথায়, “এক বয়স্ক ভদ্রমহিলা আমার কাছে এসে বলেন, আমাকে একটু দেখো।” তাঁর কাছ থেকে এই কথা শুনে মুখ্যমন্ত্রী তাঁর কাছ থেকে জানতে চান রেশনের চাল তিনি পাচ্ছেন কি না। যার উত্তরে সম্মতিসূচক ঘাড় নাড়েন ওই বয়স্ক মহিলা। এরপর মুখ্যমন্ত্রী তাঁর কাছে আরও জানতে চান, তিনি স্বাস্থ্যসাথী কার্ড তাঁর রয়েছে কি না। যার উত্তরেও সম্মতি জানান ওই মহিলা। তাহলে তিনি ঠিক কী চান বলে পাল্টা মুখ্যমন্ত্রী জানতে চান। ওই বয়স্ক ভদ্রমহিলা মমতা বন্দ্যোপাধ্যায়কে কন্যাশ্রী প্রকল্পে অন্তর্ভুক্ত করানোর কথা বলেন। এরপরেই মমতা জানান, বয়স বেশি হওয়ায় কন্যাশ্রী প্রকল্পের অন্তর্গত না করা গেলেও আর্থিক সাহায্যের প্রসঙ্গটি মাথায় রেখেই বিধবা ভাতা দেওয়ার পরিসর আরও বাড়ানো উচিত বলে পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন-এক লাটসাহেব বসে আছে, তাঁর মুখে বাংলা সবচেয়ে খারাপ: রাজ্যপালকে কটাক্ষ মমতার

এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, “এখনও পর্যন্ত সবুজ সাথীতে (Sabooj Sathi) সাইকেল পেয়েছেন ৫৫ লক্ষ। স্বনির্ভর গোষ্ঠীগুলিকেও আমরা টাকা দিই। স্কুলের ইউনিফর্ম তৈরি করবে স্বনির্ভর গোষ্ঠী। পোশাকের অর্ডার পাবেন আপনারাই। সরকার আপনাদের কাপড় কিনে দেবে।”

Previous articleএক লাটসাহেব বসে আছে, তাঁর মুখে বাংলা সবচেয়ে খারাপ: রাজ্যপালকে কটাক্ষ মমতার
Next articleকর্ণাটকে মন্দির মেলায় মুসলিম দোকানদারদের নিষিদ্ধ করা নিয়ে উঠছে প্রশ্ন