‘দ্য কাশ্মীর ফাইলস’ থেকে আয় করা ২০০ কোটি পণ্ডিতদের পুনর্বাসনে খরচের দাবি কেজরির

কাশ্মীরি পণ্ডিতদের(Kashmiri pandit) উৎখাতের ঘটনারকে কেন্দ্র করে তৈরি হওয়া সিনেমা দ্য কাশ্মীর ফাইলস(The Kashmir files) ইতিমধ্যেই গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে। তবে সিনেমাকে কেন্দ্র করে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের(Arvind Kejriwal) একের পর এক মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ বিজেপি। তাতে অবশ্য দমে যাওয়ার পাত্র নন দিল্লির মুখ্যমন্ত্রী। বরং এই ইস্যুতে ফের একবার বিজেপিকে খোঁচা দিলেন কেজরিওয়াল। জানালেন সিনেমা থেকে যে টাকা আয় করা হয়েছে তা কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনে খরচ করা হোক।

শনিবার দ্য কাশ্মীর ফাইলস সিনেমা প্রসঙ্গে বিজেপিকে খোঁচা দিয়ে কেজরিওয়াল বলেন, ৮ বছরের বিজেপি শাসনে এখনো পর্যন্ত কি কাশ্মীরি পণ্ডিতদের ফেরত পাঠানো সম্ভব হয়েছে? ওরা মানুষের দুঃখ ও ভয়কে নিয়ে সিনেমা বানিয়ে ২০০ কোটি কামাচ্ছে। আমার দুটি দাবি, এই সিনেমা ইউটিউবে দেওয়া হোক যাতে সকলে সিনেমাটি দেখতে পায়। এবং দ্বিতীয়ত, যে ২০০ কোটি টাকা সিনেমা থেকে আয় করা হয়েছে তা কাশ্মীরি পণ্ডিতদের জন্য খরচ করা হোক ও কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের জন্য সঠিক নীতি অবলম্বন করা হোক।

আরও পড়ুন:স্বামীকে গাছে বেঁধে তাঁরই সামনে স্ত্রীকে গণধর্ষণ, ভয়াবহ কাণ্ড যোগীরাজ্যে

উল্লেখ্য, বিজেপি শাসিত রাজ্যগুলিতে দ্য কাশ্মীর ফাইলস সিনেমাকে ট্যাক্স ফ্রী করার ঘটনার বিরোধিতা করে কেজরিওয়াল জানিয়েছিলেন, সিনেমাটিকে ট্যাক্স ফ্রি করার কোনও প্রয়োজন নেই, বরং সিনেমাটিকে ইউটিউবে আপলোড করে দিতে বলুন। সকলে সিনেমাটি বিনামূল্যে দেখতে পাবেন। কেজরির এহেন মন্তব্যের পর, রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওঠেন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ শাওয়ান্ত এ প্রসঙ্গে বলেন, কেজরিওয়ালের মন্তব্য ভীষণরকম অমানবিক। এই মন্তব্য সেই সমস্ত কাশ্মীরি হিন্দুদের অপমান যাদেরকে রীতিমতো অত্যাচার করে সেখান থেকে তাড়িয়ে দেওয়া হয়েছিল।

Previous articleসুইস ওপেনের সেমিফাইনালে কিদাম্বি শ্রীকান্ত
Next articleআগামী সপ্তাহে ভারত বনধ, রাজ্য সচল রাখতে কড়া নির্দেশিকা নবান্নর