Oscar: নক্ষত্র খচিত অস্কারের মঞ্চে উঠে সঞ্চালককে সপাটে চড়!! কেন

চোখ ধাঁধানো আলো । ঝলমলে মঞ্চ। আর তারই মধ্যে চলছে ৯৪ তম অ্যাকাডেমি পুরস্কারের অনুষ্ঠান Oscar 2022। দর্শকাসনে ঠাসা প্রেক্ষাগৃহ। যতদূর চোখ যায় হলিউডের নক্ষত্ররা আলো করে বিরাজমান । হঠাৎই দর্শকাসন থেকে প্রায় লাফ মেরে মঞ্চে উঠে এলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ । উঠেই কিছু বলা নেই -কওয়া নেই সঞ্চালক ক্রিস রকের গালে সপাটে চড় কষালেন । উপস্থিত সকলে তো স্তম্ভিত । বাকরুদ্ধ। কী হয়েছে বুঝে ওঠার আগেই আবার চড়। সকলেই স্মিথকে নিরস্ত করার চেষ্টা করছেন । কিন্তু তিনি এতটাই রেগে ছিলেন যে উত্তর দিতেই পারছিলেন না । কারণটা জানা গেল কিছু পরেই। সঞ্চালনা করার সময়ে নানা রকম রসিকতা করছিলেন কমেডিয়ান ক্রিস রক। হঠাৎই উইলের স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়েও রসিকতা শুরু করে দেন ক্রিস। যা একেবারেই মেনে নিতে পারেননি উইল। আর তাই উঠে এসে চড় বসিয়ে দেন সঞ্চালককে।

ক্ষণিকের জন্য একটু ছন্দপতন। তারপর পারস্পরিক ক্ষমা আদান-প্রদানের মাধ্যমে মিটে গিয়েছিল ব্যাপারটি । তারপর আবার শুরু হয়ে গিয়েছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। আর সব থেকে মজার ব্যাপার হল এদিনই সেরা অভিনেতা হিসেবে প্রথম অস্কার পেলেন হলিউডের জনপ্রিয় কৃষ্ণাঙ্গ অভিনেতা উইল স্মিথ । ‘কিং রিচার্ড’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য এই পুরস্কার।

এবারের অস্কারে ভারতীয় এবং সর্বোপরি বাঙ্গালিদের জন্য একটি সুখবর ছিল । সেরা তথ্যচিত্র বিভাগে ভারত থেকে মনোনীত হয়েছিল বাঙালি পরিচালক সুস্মিত ঘোষ ও রিন্টু থমাসের ছবি ‘রাইটিং উইথ ফায়ার’। কিন্তু শেষ পর্যায়ে এসে সেরা তথ্যচিত্রের শিরোপা কেড়ে নিল মার্কিন পরিচালক আহমির থমসনের তথ্যচিত্র ‘সামার অফ সোল’।

এ বছরের এ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ৭ টি বিভাগে সেরার স্বীকৃতি ছিনিয়ে নিয়েছে হলিউডি ছবি ‘ডুন’। সেরা সম্পাদনা, সেরা অরিজিনাল স্কোর, সেরা ভিজ্যুয়াল এফেক্ট, সেরা সিনেম্যাটোগ্রাফি, সেরা প্রোডাকশন ডিজাইন, সেরা শব্দগ্রহণ এই ৭ টা বিভাগে অস্কার পেয়েছে এই ছবি।

 

একনজরে এবছরের অস্কার প্রাপকদের তালিকা:

সেরা ছবি- কোডা । পরিচালক সিয়ান হেডর।

সেরা বিদেশি ছবি- ড্রাইভ মাই কার (জাপান)

সেরা অভিনেতা- উইল স্মিথ (কিং রিচার্ড)

সেরা সহ অভিনেতা- ট্রয় কোটসুর (কোডা)

সেরা অভিনেত্রী- জেসিকা চেস্টিন (দ্য আই অফ টেমি ফে)

সেরা সহ অভিনেত্রী- আরিনা ডিবোস (ওয়েস্ট সাইড স্টোরি)

সেরা পরিচালক- জেনে ক্যাম্পপিয়ন (দ্য পাওয়ার অফ ডগ)

 

Previous articleসিবিআই তদন্ত চলছে, তাহলে কীসের দাবিতে বিধানসভায় হাঙ্গামা বিজেপির! তীব্র নিন্দা কুণালের
Next articleদশম শ্রেণির ছাত্রীকে হাত -পা বেঁধে ধর্ষণ , অভিযুক্ত প্রতিবেশী পলাতক