উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের মনোবল বাড়াতে বগটুই গ্রামে হাজির বীরভূমের জেলাশাসক

বগটুই ঘটনার পর কেটে গিয়েছে দশ দিন। থমথমে গোটা গ্রাম। সকাল বিকেল চলছে পুলিশি তদন্ত। রাজ্য প্রশাসনের তৎপরতায় ফের গ্রামে ফিরছেন ঘরছাড়া মানুষ। ছন্দে ফেরার চেষ্টায় এখন রামপুরহাটের বগটুই গ্রাম।  এই পরিস্থিতিতেই মঙ্গলবার বগটুই গ্রামের উচ্চমাধ্যমিক পরিক্ষার্থীদের সঙ্গে কথা বললেন বীরভূমের জেলাশাসক বিধান রায়। এভাবেই এক নজিরবিহীন ঘটনার সাক্ষী হয়ে থাকল বগটুই।

আরও পড়ুন:হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে শ্রদ্ধা নিবেদন মুখ্যমন্ত্রীর, আজ রাজ্য সরকারি ছুটি

২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। বগটুই গ্রামেই রয়েছেন ২২ জন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। একাদশ শ্রেণীর পরিক্ষার্থী ৬১ জন।কিন্তু গ্রামে এখনও আতঙ্কের পরিবেশ কাটেনি।  গ্রামে এখন শুধুই খাঁকি উর্দিধারীদের বুটের আওয়াজ। এই পরিস্থিতিতে পরীক্ষার্থীদের মনোবল বাড়ানো বেশি প্রয়োজন। আর সেই কাজই করতে এগিয়ে এলেন বীরভূমের জেলাশাসক। বগটুই গ্রামে গিয়ে   সেখানকার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে উৎসাহ দেন তিনি। জানা গিয়েছে পরীক্ষার্থীদের মনোবল বাড়াতেই জেলা প্রশাসনের শীর্ষ কর্তার এই নজিরবিহীন উদ্যোগ।

এদিন জেলাশাসক আচমকাই বগটুইয়ে হাজির হন। সঙ্গে ছিলেন মহকুমা শাসক সাদ্দাম নাভাস, রামপুরহাট এক নম্বর ব্লকের বিডিও দীপান্বিতা বর্মন সহ প্রশাসনিক আধিকারিকরা। তাঁরা কথা বলেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সঙ্গে।পরীক্ষার্থীদের হাতে তুলে দেন পেন ও চকোলেট।

জেলা শাসক বিধান রায় বলেন, ‘সামনেই উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণীর পরীক্ষা। ছেলেমেয়েরা যাতে নিশ্চিন্তে পরীক্ষা দিতে পারে তার জন্য উৎসাহিত করা হল। সব রকমভাবে তাদের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। পরীক্ষার সব রকম প্রস্তুতি নেওয়ার জন্য তাদের বলা হয়েছে।’

Previous articleবিতর্কিত মন্তব্যের জের, সাতদিন নরেন্দ্রনাথের ভোট প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের
Next articleIndiGo: টলিউড অভিনেত্রীর বিমান মিস করার পরেই বড় বদল Indigo তে!