Imran Khan: আর পাক প্রধানমন্ত্রী নন ইমরান খান, বিজ্ঞপ্তি জারি সচিবালয়ের

আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন ইমরান খান। ইমরান খানকে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের জন্য বিজ্ঞপ্তি জারি করল পাকিস্তানের ক্যাবিনেট সচিবালয়।

সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট সংসদ ভেঙে দিয়েছেন। এরপরই সংবিধানের একাধিক ধারা উল্লেখ করে বলা হয়েছে, এই মুহূর্ত থেকে ইমরান আহমেদ খান নিয়াজি আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন। ক্যাবিনেটের অতিরিক্ত সচিবের স্বাক্ষরিত সেই নোটে এটা পরিষ্কার যে ইমরান খান আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন। বর্তমানে সে দেশের সরকার আমলাদের দ্বারা পরিচালিত হচ্ছে। এই ইঙ্গিতও মিলেছে।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীরা অনাস্থাভোটের দাবি তুলেছিলেন। সেই ভোটাভুটির কথা ছিল রবিবার। কিন্তু প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন ডেপুটি স্পিকার। এরপরই পাক প্রধানমন্ত্রী ইমরান(PM Imran Khan) খানের সুপারিশ অনুযায়ী সংসদ ভেঙে দেন রাষ্ট্রপতি আরিফ আলভি (Arif Alvi)। ফলে মেয়াদ শেষ করতে পারলেন না ইমরানও।

অন্যদিকে অনাস্থা-প্রস্তাব বাতিল করা প্রসঙ্গে পাকিস্তান পিপলস পার্টির (Pakistan People’s Party) নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি ট্যুইট করে লেখেন, “সরকার সংবিধান লঙ্ঘন করেছে। অনাস্থা প্রস্তাবে ভোট দেওয়ার অনুমতি দেয়নি। ঐক্যবদ্ধ বিরোধী দল সংসদ ছেড়ে যাচ্ছে না। আমাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে যাচ্ছেন।”

আরও পড়ুন- গুজরাতে এক কিশোরকে বেধড়ক মার পুলিশকর্মীর, ভাইরাল ভিডিও

 

Previous articleগুজরাতে এক কিশোরকে বেধড়ক মার পুলিশকর্মীর, ভাইরাল ভিডিও
Next articleBreakfast News: ব্রেকফাস্ট নিউজ