জগজীবন রামকে শ্রদ্ধা জানিয়ে টুইট মোদির, পিছনে দেখা গেল প্রয়াত জেটলিকে

স্বাধীনতা সংগ্রামী জগজীবন রামকে(Jagjiban Ram) শ্রদ্ধা জানাতে গিয়ে কেলেঙ্কারি করে বসলেন দেশের প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। মহান স্বাধীনতা সংগ্রামীকে শ্রদ্ধা জানিয়ে এদিন টুইটারে তিনি লেখেন, “স্বাধীনতার আগে ও পরে মহান এই নেতার অসামান্য অবদান দেশ ও জাতি কখনও ভুলবে না।” এতদূর ঠিক ছিল। কিন্তু এই টুইটের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন প্রধানমন্ত্রী। সেখানে দেখা যাচ্ছে জগজীবন রামের ছবিতে মাল্যদান করছেন প্রধানমন্ত্রী। তবে তাঁর পিছনেই দাঁড়িয়ে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি(Arun Jetli)। যিনি প্রয়াত হয়েছেন ২০১৯ সালে। আর এই ছবি প্রধানমন্ত্রী পোস্ট করায় স্বাভাবিকভাবেই বিতর্ক শুরু হয়েছে।

স্বাধীনতা সংগ্রামী জগজীবন রামের ১১৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার তাঁকে টুইট করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে যে ছবি তিনি পোস্ট করেন তা অনেক পুরানো। আর এখানেই প্রশ্ন উঠছে দেশের প্রধানমন্ত্রী কীভাবে পুরানো ছবি পোস্ট করলেন? যেখানে রয়েছেন প্রয়াত অরুণ জেটলি। কিভাবে এমন একটি ছবি পোস্ট হল তাও আবার প্রধানমন্ত্রীর টুইটার থেকে। স্বাভাবিকভাবে এই ছবিকে নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন নেটিজেনরা। প্রশ্ন উঠছে শ্রদ্ধা জানিয়ে ছবি দেওয়ার সময় আরও একটু সতর্ক কি হওয়া যেত না?

আরও পড়ুন:সারদা ও রোজভ্যালির ইডির মামলায় জামিন মঞ্জুর সুদীপ্ত সেন-গৌতম কুণ্ডুর

প্রসঙ্গত, ইন্টারনেটে ছবি দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী এমনি বেশ খুঁতখুঁতে। তাঁর টুইটার হ্যান্ডেল থাকে সর্বদা সাজানো গোছানো। তবে স্বাধীনতা সংগ্রামীকে শ্রদ্ধা জানাতে গিয়ে জেটলিকে এনে ফেলায় স্বাভাবিকভাবেই নেটিজেনরা কটাক্ষ করার সুযগ ছাড়ছেন না। এবিষয়ে অবশ্য প্রধানমন্ত্রীর দফতর বা বিজেপির তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Previous articleহাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড: প্রবন্ধ লিখে গ্রেফতার লেখিকা স্ত্রী
Next articleআইপিএলের রোজগারে বাবা-মায়ের জন্য বাড়ি কিনতে চান ১৯ বছরের তিলক