এবার অন্ধ্রপ্রদেশে একসঙ্গে ২৪ জন মন্ত্রীর পদত্যাগ‌!

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি

অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) একসঙ্গে ২৪ জন মন্ত্রীর পদত্যাগ‌! বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভা ভেঙে দেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি (YS Jagan Mohan Reddy)। ৭ এপ্রিল বিকেলে মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছিল। তারপরই রেড্ডির কাছে পদত্যাগপত্র জমা দেন ২৪ জন মন্ত্রী।

আগামী ১১ এপ্রিল নতুন মন্ত্রীরা শপথ নেবেন বলে জানা গিয়েছে। নতুন মন্ত্রিসভায় তপসিলি জাতি ও তপসিলি উপজাতি সম্প্রদায়ের বিধায়ক, মহিলাদেরও মন্ত্রী করা হবে বলে সূত্রের হবে। সূত্রের খবর, আজ যাঁরা ইস্তফা দিয়েছেন তাদের কাউকে জেলার ইনচার্জ এবং কাউকে দলীয় সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে।

আরও পড়ুন: সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে অন্যায়ের জবাব দিন, বাবুলের প্রচারে শপথ নেওয়ালেন অভিষেক

গতকাল, বুধবার সন্ধেয় অন্ধ্রের রাজ্যপাল বিশ্বভূষণ হরিচন্দনের সঙ্গে দেখা কর জগন মোহন রেড্ডি বলেন তিনি তার মন্ত্রিসভা ভেঙে দিতে চান। আগামিকাল ৮ এপ্রিল রাজ্যপালের সঙ্গে আরও একবার দেখা করবেন মুখ্যমন্ত্রী (CM of Andhra Pradesh)। রাজ্যপালের হাতে তুলে দেবেন নতুন মন্ত্রীদের নামের তালিকা।

গত ২০১৯ সালের জুন মাসে মুখ্যমন্ত্রীর সিংহাসনে বসেন রেড্ডি। তিনি ইঙ্গিত দিয়েছিলেন, সরকারের মধ্যবর্তী সময়ে তিনি মন্ত্রিসভায় রদবদল করতে পারেন। গত ডিসেম্বরেই এই রদবদল হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য এই রদবদল পিছিয়ে যায়। রাজ্যে নয়া ১৩টি নয়া জেলা গঠনের পর এই রদবদল অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

২০২৪ সালে অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচন। মন্ত্রিসভা ভেঙে নতুন সদস্যদের মন্ত্রী করে ২০২৪ সালের নির্বাচনে রেড্ডি ক্ষমতা ধরে রাখতে পারেন কি না সেটাই দেখার।



Previous articleদীর্ঘ ২১ বছর পর ফের চালু হল ভারত-নেপাল রেলযাত্রা
Next articleATK Mohunbagan: এএফসি কাপে প্রথম ম‍্যাচে মুখোমুখি ব্লু স্টার এফসি, প্রতিপক্ষকে সমীহ বাগান কোচের