ভারতের প্রশংসায় পঞ্চমুখ, ইমরানকে ভারতে চলে যাওয়ার পরামর্শ পাক নেত্রীর

“ভারত একটি আত্মমর্যাদাশালী দেশ। কোনও বিদেশী শক্তি ভারতকে শর্ত দিতে পারে না।” খুব একটা সু সম্পর্ক না থাকলেও কার্যত বিদায়বেলায় ভারতের প্রশংসা করে এমনটাই জানিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান(Imran Khan)। যার জেরে নিজ দেশে ব্যাপক সমালোচনার মুখে পড়লেন তিনি। শুধু তাই নয়, তাঁর বক্তব্যের পাল্টা জবাবে ইমরানকে ভারতে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের(Pakistan) বিরোধী নেতা মরিয়াম নওয়াজ(Mariam Nawaz)।

অনাস্থা প্রস্তাব খারিজ ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত সুপ্রিম কোর্ট বাতিল করার পরে শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। সেখানে ভারতের বিদেশ নীতির বিপুল প্রশংসা করে ইমরান খান বলেন, তিনি অন্য রাজনীতিকদের চেয়ে ভারত সম্পর্কে ভালো জানেন। দেশটির আরএসএস মতাদর্শ এবং কাশ্মীরে যা ঘটছে, এ জন্য দেশটির সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই বলে দুঃখ প্রকাশ করেন তিনি। পাশাপাশি ভারতের ‘স্বাধীন’ পররাষ্ট্রনীতির প্রশংসা করে ইমরান বলেন, ভারতকে তাদের পররাষ্ট্রনীতি পরিবর্তনের জন্য বলার মতো সাহস কোনো বিদেশি শক্তির নেই। রাশিয়ার উপর নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা রাশিয়া থেকে তেল কিনবে, এটা তাদের জনগণের জন্য ভালো। অথচ, একই ধরনের পদক্ষেপ করে তিনি নিজে সমস্যায় পড়েছেন বলে জানান ইমরান খান। তিনি বলেন, তিনি কারও বিরুদ্ধে কিংবা কোনো দেশের বিরুদ্ধে নন। তিনি পাকিস্তানের ২২ কোটি মানুষের স্বার্থকে প্রথমে রাখেন এবং পরে দেখেন অন্য দেশগুলি কী বলছে।

আরও পড়ুন:ওমিক্রন দশা: বঙ্গ সিপিএমকে করোনা ভ্যারিয়েন্টের সঙ্গে তুলনা পার্টি কংগ্রেসে

ইমরানের বক্তব্যের পাল্টা জবাবে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ একটি টুইট করেন। যেখানে তিনি লেখেন, ইমরানকে ঘরে পাঠিয়েছে তাঁর দল, অন্য কেউ নন। যদি আপনি ভারতকে এত বেশি ভালোবাসেন, তাহলে কেন সেখানে চলে যাচ্ছেন না? পাকিস্তানকে একা থাকতে দিন। ভারতের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বাজপেয়ী মাত্র এক ভোটে হেরেও ক্ষমতা থেকে সরে গেছেন, আপনার মতো দেশের সংবিধানকে ব্যবহার করেননি।

Previous articleসোমবার থেকে শর্তসাপেক্ষে খুলছে জিডি বিড়লা, অশোক হল ও মহাদেবী বিড়লা স্কুল
Next articleসন্দেহের বশে স্ত্রীর গলার নলি কেটে খুন! জালে বায়ুসেনার কর্মী