Breakfast News: ব্রেকফাস্ট নিউজ

  • ৩৪২ আসনের পাক সংসদে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পড়ল ১৭৪টি ভোট। এই প্রথম অনাস্থা ভোটে অপসারিত হলেন পাকিস্তানের কোনও প্রধানমন্ত্রী। পাক প্রধানমন্ত্রিত্বের পূর্ণ মেয়াদ শেষের আগেই ক্ষমতাচ্যুত ইমরান খান। কুর্সিতে বসতে চলেছেন নওয়াজ শরিফ ভাই শাহবাজ শরিফ।
  • আগামী ১২ এপ্রিল আসানসোলে লোকসভা কেন্দ্রের উপনির্বাচন।তার আগে ভোটের প্রচারে নামলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে রোড শো করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।
  • ওমিক্রন, ডেল্টাক্রনের পর বিশ্বজুড়ে চোখ রাঙাচ্ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট XE। এই পরিস্থিতিতে বড়সড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এক বিজ্ঞপ্তিতে রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, করোনার চিকিৎসায় ১৩৩টি স্থায়ী হাসপাতাল তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর জন্য বরাদ্দ করা হয়েছে ৩০৭ কোটি টাকা। তার মধ্যে ১৬টি হাসপাতাল হবে ১০০ বেডের, ৪টি হবে ৫০ বেডের এবং ১১৩টি হবে ২০ বেডের।
  • বুকে ব্যথা ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তিনি পুরোপুরি সুস্থ নন বলে হাসপাতাল সূত্রে খবর।সিবিআইয়ের তরফে বিকল্প চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে।
  • আজ কেরলের কন্নুরে সিপিএমের পার্টি কংগ্রেসের শেষ দিন। সেখানে নির্বাচিত হবে নতুন কেন্দ্রীয় কমিটি। নির্বাচিত হবেন দলের পরবর্তী সাধারণ সম্পাদক। পাশাপাশি, নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করবে নতুন পলিটব্যুরো সদস্যদের নাম।
  • ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করতে আচমকাই শনিবার যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে হাজির হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুদ্ধ পরিস্থিতির মধ্যেই রাজধানী কিভে গিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন তিনি।
  • শ্রীলঙ্কার আইনসভায় সরকারের প্রতি অনাস্থা আনার কথা ঘোষণা করল বিরোধীরা। আর্থিক বিপর্যয়ের আবহের মধ্যেই এ বার শ্রীলঙ্কায় দানা বেঁধেছে রাজনৈতিক সঙ্কট। সে দেশের পার্লামেন্টে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশের কথা ঘোষণা করেছেন বিরোধী দলনেতা সাজিথ প্রেমদশা।





Previous articleআমি বহিরাগত! তাহলে মোদি কী? শত্রুঘ্নর জবাবে ‘খামোশ’ সকলে
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস