বেআইনি আর্থিক লেনদেন: হবু পাক প্রধানমন্ত্রী শাহবাজকে সমন আদালতের

সময় যত গড়াচ্ছে পাকিস্তানের রাজনীতিতে ঘটছে একের পর এক পট পরিবর্তন। প্রধানমন্ত্রী পদ থেকে ইমরান খান ‘বোল্ড’ হওয়ার পর নতুন প্রধানমন্ত্রী হিসাবে উঠে আসে শাহবাজ শরিফের(shahbaz sharif) নাম। এহেন পরিস্থিতির মাঝেই এবার শাহবাজের জন্য ঘনিয়ে এল বিপদ। একটি বেআইনি আর্থিক লেনদেন মামলায় অভিযুক্ত এই শাহবাজকে আগামী সোমবার তলব করল লাহোর হাইকোর্ট(lahore highcourt)। পাশাপাশি তলব করা হয়েছে তাঁর পুত্র হামজা শরিফকেও(Hamza Sharif)। সব মিলিয়ে পাক রাজনীতিতে উত্তেজনার পারদ ক্রমশ চড়তে শুরু করেছে।

জানা গিয়েছে, পাকিস্তান জাতীয় অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) ২০১৯ সালের ডিসেম্বর মাসে শাহবাজ এবং তাঁর ছেলের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে তদন্ত শুরু করেছিল। তৎকালীন সময়ে শাহবাজ এবং তাঁর ছেলে হামজার মোট ২৩টি সম্পত্তি তখন বাজেয়াপ্ত করে NAB। শুধু তাই নয়, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে এই মামলায় গ্রেপ্তারও হন শাহবাজ। কয়েকদিন জেলও খেটেছেন তিনি। কিন্তু গত বছর লাহোর হাইকোর্ট তাঁকে জামিন দেয়। যদিও এই মামলার শুনানি চলতে থাকে। এখন এই মামলাতেই আদালতের ডাক এই শাহবাজের কাছে। আগামিকাল ভাগ্য নির্ধারণ হবে তাঁর।

আরও পড়ুন:নাওয়াজের নওয়াজের বদলা! ইমরানকে জেলবন্দি করাই কী শাহবাজের লক্ষ্য? বদলা! ইমরানকে জেলবন্দি করাই কী শাহবাজের লক্ষ্য?

উল্লেখ্য, আস্থাভোটে ইমরানের হারের পর পাকিস্তানের বিরোধী দলগুলির তরফে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রস্তাব করা হয় শাহবাজের নাম। দীর্ঘদিন ধরে পাক সংসদের সদস্য শাহবাজ প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই। কাল দুপুর দুটোয় পাক সংসদে প্রধানমন্ত্রী নির্বাচন তবে তার আগে লাহোর হাইকোর্টের ডাকে বিপাকে হবু প্রধানমন্ত্রী।

Previous article24 ঘণ্টার মধ্যেই গ্রেফতার মগরাহাট জোড়া খুনে মূল অভিযুক্ত জানে আলম
Next articleCorona Update: শুরু হচ্ছে ১৮ ঊর্ধ্বদের বুস্টার,করোনা নিয়ে সতর্ক কেন্দ্র