শেষবেলায় বালিগঞ্জে বিজেপির বিরুদ্ধে ভুয়ো ভোটের অভিযোগ তৃণমূলের

তৃণমূলের তরফে অভিযোগ, বিজেপির হয়ে ভোট দিয়েছেন দুই মহিলা। তাঁদের মধ্যে একজন আবার কেয়া ঘোষের বুথ এজেন্ট

সকাল থেকে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর শান্তিপূর্ণভাবেই মিটলো বালিগঞ্জ বিধানসভা উপ নির্বাচনের ভোট। একাধিক বুথে ইভিএম বিকল হওয়া এবং কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে অভিযোগ তুলেছে তৃণমূল। তবে ভোট যে শান্তিপূর্ণভাবে হয়েছে সেটাও বলা হয়েছে রাজ্যের শাসক দলের তরফে।

মূলত উপনির্বাচন এবং শহরাঞ্চল হওয়ায় ভোট শতাংশ সাধারণ নির্বাচনের তুলনায় উপনির্বাচনে অনেকটাই কম। তবে শেষ বেলায় একটি অপ্রীতিকর ঘটনা ঘটে যায় সাউথ ক্যালকাটা গার্লস কলেজ। জানিয়ে সামরিক উত্তেজনা তৈরি হয় বুথের বাইরে। তৃণমূলের তরফে অভিযোগ, বিজেপির হয়ে ভোট দিয়েছেন দুই মহিলা। তাঁদের মধ্যে একজন আবার কেয়া ঘোষের বুথ এজেন্ট। অন্যজনের কোনও পরিচয় পত্র নেই।

বুথের বাইরে এই দুই মহিলাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় মানুষ এবং তৃণমূল সমর্থকরা। তৃণমূল সমর্থকদের দাবি, এদের দুজনে কেউই বালিগঞ্জ এলাকার ভোটার নয়। পাশের ভবানীপুর এলাকায় থাকেন তাঁরা। বিজেপির ভোট লুট করতে এসেছে। পরে পুলিশ এসে এই দুই মহিলাকে আটক করে বালিগঞ্জ থানা নিয়ে যায়। এদের মধ্যে একজনের নাম আশা নাথ।

আরও পড়ুন:ধিক্কারজনক ঘটনা: হাঁসখালিতে গিয়ে নাবালিকার পরিবারের সঙ্গে দেখা করে মন্তব্য মহুয়া মৈত্রের

বৃত্তের বাইরে এমন উত্তেজনার খবর পেয়ে সেখানে তৎক্ষণাৎ চলে আসেন তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। তিনি তাঁর সমর্থকদের শান্ত হওয়ার অনুরোধ জানান। একইসঙ্গে এই দুই “বহিরাগত”র বিরুদ্ধে দলের তরফে কমিশনে অভিযোগ জানানো হবে বলেও জানিয়েছেন বাবুল। তৃণমূল প্রার্থীর দাবি, এই দুই মহিলার বিরুদ্ধে সকাল থেকেই ভুয়ো ভোটের অভিযোগ আসছিল।

একই সময়ে সাউথ ক্যালকাটা গার্লস কলেজ ঝামেলার খবর পেয়ে ছুটে আসেন বিজেপি প্রার্থী ঘোষ। তিনি বলেন বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন। কেয়ার দাবি ওই দুই মহিলা তাঁর বুথ এজেন্ট। এবং তিনি নিজেও বালিগঞ্জ থানায় যান।

Previous articleবিধ্বংসী ক্ষেপণাস্ত্র হেলিনার সফল লক্ষ্যভেদ
Next articleরাজ্যবাসী আর আপনার কথা শুনতে চায় না, চুপ থাকুন: রাজ্যপালকে তোপ বিজেপির