Corona Update:ফিরছে আতঙ্ক,দেশে ফের বাড়ছে করোনা

রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। দেশে এই নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৭৩৬।

দেশে ফের দাপট করোনার (Corona)। উত্তরপ্রদেশের (Uttarpradesh)নয়ডায় তিন দিনে ৪টি স্কুলের ২৩ জন পড়ুয়া করোনা(Corona) আক্রান্ত হয়েছে বলে সূত্রের খবর। সংক্রমণ যাতে আর না ছড়ায় তাই আগেভাগেই সিদ্ধান্ত নিয়ে ওই স্কুলগুলিকে বন্ধ করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। চিন্তা বাড়িয়ে দৈনিক সংক্রমণ পার করল এক হাজারের গণ্ডি।

গত কয়েকদিন ধরে কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল। কিন্তু ফের বাড়ল উদ্বেগ। ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare)দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৮ জন। যদিও সামগ্রিক রিপোর্ট কিছুটা হলেও স্বস্তিজনক। সারা দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হয়েছে ১০ হাজার ৮৭০। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৫ হাজার ৪১০ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু মৃত্যু নিয়ে কিছুটা হলেও অস্বস্তিতে বিশেষজ্ঞরা। রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। দেশে এই নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৭৩৬।

এর আগেই দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেশে ইতিমধ্যেই ১৮ ঊর্ধ্বদের জন্য চালু হয়েছে করোনার বুস্টার ডোজ।এর মাঝেই ফের বাড়তে শুরু করল দেশের দৈনিক করোনা সংক্রমণ, বাড়ছে মৃত্যুও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৬ কোটি ৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

Previous articleহাইকোর্টের গোলমাল থেকে নারী নির্যাতন- মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের, আজই দেখা করার আর্জি
Next articleকয়লামন্ত্রীর নামে প্রতারণার অভিযোগ, গ্রেফতার ‘গুণধর’ পিতা-পুত্র