মমতার দাবি মেনে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রের বিরোধী নেতারা, উদ্যোগ শিবসেনার

কেন্দ্র থেকে জনবিরোধী, অগণতান্ত্রিক বিজেপি সরকারকে হটাতে ঐক্যবদ্ধ প্রতিবাদে ডাক দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই বিষয় নিয়ে বৈঠকে বসতে দেশের সব অ-বিজেপি (BJP) মুখ্যমন্ত্রীদের চিঠি লেখেন তিনি। শুধু বিরোধী মুখ্যমন্ত্রীরাই নন, বিরোধী দলের সব নেতার কাছেও একজোট হওয়ার আহ্বান জানান মমতা। তাঁর সেই আবেদনে সাড়া দিয়ে এবার মুম্বইয়ে বৈঠকের আয়োজন করতে চলেছে শিবসেনা। শিবসেনা (Sivsena) সাংসদ সঞ্জয় রাউত জানান, অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের নিয়ে শীঘ্রই বৈঠক হতে চলছে। আয়োজন করবে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট।

২৯ মার্চ সকলকে বিজেপি-র বিরুদ্ধে একজোট হতে বৈঠকের প্রস্তাব দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। বিজেপি বিরোধী দলগুলিকে একজোট হয়ে প্রতিবাদে নামার আবেদন জানান মমতা। শুধু অ-বিজেপি মুখ্যমন্ত্রীরাই নন, সব বিরোধী দলের নেতার কাছেই এই প্রস্তাব দেন বাংলার মুখ্যমন্ত্রী। বিজেপির অগণতন্ত্রিক নীতির বিরোধিতায় সরব হওয়ার আহ্বান জানান তিনি। বিরোধী রাজ্যগুলিতে এজেন্সি দিয়ে হেনস্থা, সংখ্যার জোরে বিরোধীদের সম্মতি ছাড়াই একাধিক আইন পাশ ও সংশোধন করিয়ে নেওয়ার বিষয়ও তুলে ধরেন মমতা।

সঞ্জয় রাউত জানান, বাংলার মুখ্যমন্ত্রী চিঠির প্রেক্ষিতে শিবসেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে কথা বলেছেন।

পাখির চোখ ২০২৪। শনিবারই দেশের যে কটি উপনির্বাচনের ফল বেরিয়েছে বাংলা-সহ তার একটিও জিততে পারেননি বিজেপি। এই পরিস্থিতিতে বিজেপি বিরোধীদলের এই বৈঠকের ডাক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- Jasprit Bumrah: আইপিএলে মুম্বইয়ের পারফরম্যান্স নিয়ে কী বললেন বুমরাহ?

Previous articleJasprit Bumrah: আইপিএলে মুম্বইয়ের পারফরম্যান্স নিয়ে কী বললেন বুমরাহ?
Next articleভাইয়ের বিয়ের পর এবার কি করিশ্মার পালা! ইনস্টা পোস্ট ঘিরে জল্পনা