Corona-china: চিনে করোনার বাড়বাড়ন্ত, হংকং যাওয়া-আসার সমস্ত উড়ান বাতিল করল এয়ার ইন্ডিয়া

ফের সাংঘাতিক হারে করোনার সংক্রমণ বাড়ছে চিনে । গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ইতিমধ্যেই চিনের ৪৪ টি প্রদেশে করোনা সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করা হয়েছে। টানা ২০/২২ দিন ধরে লকডাউন চলছে একাধিক শহরে। গোষ্ঠী সংক্রমণ যাতে না ছড়ায় সেজন্য বাসিন্দাদের নজর নজর বন্দি করে রাখা হয়েছে এমনকি যোনির মাধ্যমেও প্রশাসন নাগরিকদের গতিবিধি নিয়ন্ত্রণ করছে এই অবস্থায় দেশকে সুরক্ষিত রাখতে আপাতত হংকংয়ে যাওয়া এবং ফেরার সমস্ত উড়ান বাতিল করল ভারতের বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়া।

 

রবিবারই এ ব্যাপারে একটি বিবৃতি দিয়েছে এয়ার ইন্ডিয়া। তারা জানিয়েছে, হংকংয়ের কোভিড সংক্রান্ত বিধিনিষেধের কড়াকড়ির কথা মাথায় রেখে আপাতত হংকংয়ে যাওয়া-আসার ১৯ এবং ২৩ এপ্রিলের সমস্ত উড়ান বাতিল করা হয়েছে। হংকংয়ের নতুন কোভিড বিধি অনুযায়ী ৪৮ ঘণ্টা আগের কোভিড নেগেটিভ রিপোর্ট থাকলে তবেই ভারত থেকে যাত্রীরা হংকংয়ে যেতে পারবেন।

এর আগে গত জানুয়ারিতে ভারত-সহ আটটি দেশের উড়ান চলাচলের উপর দু’ নিষেধাজ্ঞা চাপিয়েছিল হংকং সরকার। ছাড়াও ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, আমেরিকা, ফ্রান্স, পাকিস্তান এবং ফিলিপিন্সের বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা চাপানো হয়েছে হয়েছিল।

 

Previous articleদাদাগিরির মঞ্চে সবার মাঝে  হঠাৎ কার জন্য রোমান্টিক গান গেয়ে উঠলেন  দাদা 
Next articleCSK: গুজরাতের বিরুদ্ধে কি কারণে হার? কী বললেন জাদেজা?