Covid Update: স্বস্তি দিয়ে খানিকটা কমল দেশের করোনা সংক্রমণ

টানা কয়েকদিন চোখরাঙানির পর খানিকটা কমল দেশের করোনার দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ফের দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের অনেকটা নিচে নেমে এসেছে।

আরও পড়ুন:Rajasthan Royals: চ‍্যাহালই ম‍্যাচের রং পাল্টে দিয়েছে, কেকেআরের বিরুদ্ধে জয়ের পর বললেন রাজস্থান অধিনায়ক


মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৪৭ জন। যা সোমবারের তুলনায় অনেকটাই বেশি। এর মধ্যে রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৫০১ জন। যা আগের দিনের থেকে কিছুটা কম হলেও বেশ উদ্বেগজনক। চিন্তা বাড়াচ্ছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। আপাতত দেশে অ্যাকটিভ কেস রয়েছে ১১ হাজার ৮৬০। যা আগের দিনের তুলনায় ৩১৮ বেশি।যদিও মৃতের সংখ্যায় খানিকটা হলেও স্বস্তি মিলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে মাত্র একজনের।


রাজধানীতে আবার নতুন করে দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৫০১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। দিল্লির পরেই রয়েছে হরিয়ানা। সেখানে গত ২৪ ঘণ্টায় ২৩৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হওয়ার জেরে তড়িঘড়ি মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেছে হরিয়ানা সরকার। আক্রান্তের সংখ্যা অনেকটা বেশি রয়েছে উত্তরপ্রদেশেও। কিন্তু তার বাইরে কোনো রাজ্যেই উদ্বেগের কোনো পরিস্থিতি নেই।

Previous articleRajasthan Royals: চ‍্যাহালই ম‍্যাচের রং পাল্টে দিয়েছে, কেকেআরের বিরুদ্ধে জয়ের পর বললেন রাজস্থান অধিনায়ক
Next articleManoj Pande: দেশের নয়া সেনাপ্রধান হলেন মনোজ পাণ্ডে