পায়ের যাদুতে অবাক করছে রিষড়ার ভাইবোন অমৃত-অনন্যা, মন্ত্রমুগ্ধ স্থানীয়রা

সুমন করাতি, হুগলি

অমৃত আর অনন্যা- দুই ভাইবোন। ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র অমৃতর বয়স মাত্র এগারো। আর ২য় শ্রেণিতে পাঠরত বোনের বয়স মেরেকেটে সাত। কিন্তু এই বয়সেই ভাই-বোনের ফুটবল স্কিল দেখলে সাধারনের চোখ ছানাবড়া। অমৃত এই বয়সেই টেনিস বল দু’পায়ে শতাধিকবার নাচাতে পারে। স্বাভাবিকভাবেই ফুটবল না চাইলে মাটিতে পড়ে না। অনন্যাও কম যায় না। ভাই-বোনের ড্রিবলিং দেখলে যে কেউ চমকে যাবে।

আরও পড়ুন: আপাতত বিক্ষোভ উঠল বিশ্বভারতীর উপাচার্যর বাড়ির সামনে থেকে



রিষড়া(Rishra) সিদ্ধেশ্বর কালীতলার দম্পতি অনিল ও বেবী শর্মার (Anil Sharma- Baby Sharma) সন্তান অমৃত ও অনন্যা (Amrit-Ananya)। অনিল ছোট ব্যাবসায়ী। মাঠপ্রেমী অনিল স্থানীয় অ্যাথলেটিক্সে বহু পুরস্কার ঘরে তুলেছেন। ফুটবলটাও খারাপ খেলতেন না। কিন্তু জীবনসংগ্রামের পথে খেলা এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তাই তিনি চান বর্তমান মোবাইলে চোখ রাখা যুগে নিজের ছেলে-মেয়ে ফুটবল খেলেই বড় হোক। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় (Social Media ) একটি ভিডিও দেখে পঞ্জাবের মিনার্ভা ফুটবল অ্যাকাডেমি অমৃতকে ডেকে নিয়েছিল। মাস চারেক সেখানে প্রশিক্ষণও নেয়। কিন্তু কোভিড আবহে বাড়ি ফিরে আসতে হয় অমৃতকে। অভিযোগ, করোনা স্বাভাবিক হওয়ার পর পুনরায় মিনার্ভার সঙ্গে যোগাযোগ করা হলে কয়েক লক্ষ টাকা অ্যাকাডেমি দাবি করে বলে জানান অনিল। তাই সেখানে আর যাওয়া হয়নি।

দুই ভাই-বোন এখন বাড়িতে মায়ের কাছে লেখাপড়া করে। প্রশিক্ষণের জন্য বাবার সাইকেলে চেপে পৌঁছে যায় রিষড়ার লেনিন মাঠে। সেখানে বাবার কাছেই ফুটবলের প্রশিক্ষণ নেয় দুজনে। ডান ও বাঁ দুপায়েই জোরালো শট অমৃতর। মাঝমাঠ থেকে অনায়াসেই জালে বল জড়াতে ওস্তাদ সে। বোনও এই বয়সে এক শটে ফুটবল ওড়াতে পারে। অমৃত এলএম টেনের ভক্ত হলেও অনন্যার প্রিয় কিন্তু সি আর সেভেন। রোজ মেসি-রোনাল্ডো হওয়ার স্বপ্ন নিয়ে তাই লেনিন মাঠ কাঁপিয়ে চলেছে ছোট্ট দুজন।

Previous articleআপাতত বিক্ষোভ উঠল বিশ্বভারতীর উপাচার্যর বাড়ির সামনে থেকে
Next articleএসএসসি: ভুয়ো নিয়োগ বাতিল করে, তালিকা থেকে যোগ্যদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু