প্রয়াগরাজে নৃশংস হত্যাকাণ্ড: দিশাহারা পরিবারের চোখেরজল মোছাল তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

প্রয়াগরাজে নৃশংস খুনের ঘটনায় নিহতদের পরিবারের পাশে তৃণমূলের (TMC) ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। দলে রয়েছেন সাংসদ দোলা সেন (Dola Sen), মমতাবালা ঠাকুর (Mamatabala Thakur), সাকেত গোখেল, জ্যোৎস্না মান্ডি ও ললিতেশ ত্রিপাঠি। যোগী রাজ্যের এক সপ্তাহে দুটি ঘটনায় পাঁচ শিশু সহ খুন ১০ জন। গত শুক্রবার রাতে ফের উত্তরপ্রদেশে একই পরিবারের মহিলাদের ধর্ষণ করে নৃশংসভাবে খুন করা হয়। পরে এক শিশুসহ এই পরিবারের পাঁচজনকে‌‌ পুড়িয়ে দেওয়া হয়। খুনের পর জ্বালিয়ে দেওয়া হয়েছে বাড়িও। রবিবার খোয়াজপুরে গিয়েছেন তৃণমূল প্রতিনিধি দল। তাঁদের কাছে পরিবারের সদস্যরা অভিযোগ করেছে, উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশ (Police) ধর্ষণের অভিযোগ নিতে চায়নি।

পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন দোলা সেনরা। তাঁদের কাছে পরিবারের লোকেরা সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। এটাই একটা ঘটনা নয়, স্থানীয়রা তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে জানিয়েছে গত দুমাসে গঙ্গার পাড়ে এমন অনেক লোককে পুড়িয়ে মারা হয়েছে।

 

শনিবার সকালে প্রয়োগরাজের খোয়াজপুর গ্রামের বাড়িতেই পাওয়া গিয়েছে ৫ জনের মৃতদেহ। মৃতদের মধ্যে রয়েছেন রামকুমার যাদব (৫৫), তাঁর স্ত্রী কুসুম দেবী (৫২), মেয়ে মনীষা (২৫), পুত্রবধূ সবিতা (২৭), এবং নাতনি মীনাক্ষী (২)। আর এক নাতনি সাক্ষী (৫) বেঁচে গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। যাদবের ছেলে সুনীল (৩০) তিনি খুনের ঘটনার সময় বাড়িতে ছিলেন না। সিনিয়র পুলিশ আধিকারিক অজয় কুমার জানিয়েছেন, মৃতদেহের গায়ে আঘাতের চিহ্ন দেখে বোঝা যাচ্ছে পাঁচ জনেরই মাথায় আঘাত করা হয়েছে। তারপর মৃতদেহগুলি পোড়ানো হয়েছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে গোটা বাড়ি।

দোলা সেন বলেন, যারা আইনশৃঙ্খলা নিয়ে এতো কথা বলে, তাদের রাজ্যেই যে আইনের শাসন নেই এই ঘটনাই তার প্রমাণ। এখন যোগীরাজ্যে ৩৫৬ করার কথা বলবেন না? প্রশ্ন তোলেন দোলা।

নিহতদের পরিবারের তরফে অভিযোগ করা হয়, ঘটনার পর থেকে গেরুয়া শিবিরের কোনও নেতৃত্ব তাঁদের কাছে যাননি। তৃণমূলের প্রতিনিধিদের পাশে পেয়ে কেঁদে আকুল হন আক্রান্তরা। তাঁদের চোখের জল মুছিয়ে দেন দোলা সেন, মমতাবালারা। প্রয়াগরাজের নৃশংসতার ঘটনার কথা স্বরাষ্ট্রমন্ত্রক থেকে শুরু করে মানবাধিকার কমিশন, মহিলা কমিশন জানানো হবে বলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান দোলা সেন। তিনি বলেন, পুরো ঘটনা তৃণমূল নেত্রীকে তাঁরা জানাবেন। এদিনই কলকাতায় ফিরছেন ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা। ফিরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে‌ (Mamata Banerjee) রিপোর্ট দেবেন তাঁরা।

 

Previous articleপ্রিয়াঙ্কার কাছ থেকে দু’কোটি টাকা দিয়ে ছবি কিনতে বাধ্য হয়েছিলেন ইয়েস ব্যাঙ্কের কর্তা! চাঞ্চল্যকর অভিযোগ
Next articleট্যাংরায় ফের বিধ্বংসী আগুন, ঘিঞ্জি এলাকায় আতঙ্ক