কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি অর্জুন সিংয়ের! বিজেপি ছাড়ার জল্পনা তুঙ্গে

কেন্দ্রের উদাসীনতার বিষয়টি খোদ প্রধানমন্ত্রীকে জানিয়েছেন অর্জুন সিং। চিঠি লিখেছেন শিল্প-বাণিজ্য মন্ত্রকে। তাতেও কেউ কর্ণপাত করেনি। এমনকী, দলের ভূমিকা নিয়েও তিনি হতাশ

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে সরব হয়ে এবার বিদ্রোহী ব্যারাকপুর শিল্পাঞ্চলের দোর্দণ্ডপ্রতাপ নেতা তথা সাংসদ অর্জুন সিং। রাজ্যের একের পর এক জুটমিল বন্ধ হয়েছে। বাকিগুলি বন্ধের মুখে। শিল্পাঞ্চলের জুটমিল শ্রমিক, পাটচাষি এবং তাঁদের পরিবাররের সদস্য প্রায় মিলিয়ে রাজ্যের প্রায় আড়াই কোটি মানুষ চরম সঙ্কটে দিন কাটাচ্ছে। অথচ, কেন্দ্রের একাধিক মন্ত্রীর কাছে বারবার দরবার করা সত্ত্বেও কোনও হেলদোল নেই। তাই জুটমিল ও শ্রমিকদের স্বার্থে এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরাসরি আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ।

অর্জুন সিংয়ের রাজনৈতিক উত্থান থেকে কর্মকাণ্ডর অনেকটাই এই জুটমিলকেন্দ্রিক। তাই কিছুটা বাধ্যবাধকতা থেকেই অর্জুন সিংকে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে হচ্ছে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। জুটমিল শ্রমিকদের স্বার্থরক্ষা করতে না পারলে ব্যারাকপুরে অর্জুনের রাজনৈতিক সঙ্কট তৈরি হবে। তাই কেন্দ্র বা তাঁর দল বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি। এমনকি, দ্রুত জুটমিল সমস্যার সমাধান না হলে কেন্দ্রের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়ে বিজেপি ত্যাগের চিন্তাভাবনা করতে পারেন ব্যারাকপুরের সাংসদ, এমন সম্ভাবনার ইঙ্গিতও ঘনিষ্ঠ মহলে অর্জুন দিয়েছেন বলে শোনা যাচ্ছে।

এদিকে, কেন্দ্রের উদাসীনতার বিষয়টি খোদ প্রধানমন্ত্রীকে জানিয়েছেন অর্জুন সিং। চিঠি লিখেছেন শিল্প-বাণিজ্য মন্ত্রকে। তাতেও কেউ কর্ণপাত করেনি। এমনকী, দলের ভূমিকা নিয়েও তিনি হতাশ। এরই মধ্যে রবিবার রাতে দিল্লিতে গিয়েছেন অর্জুন সিং। আজ, সোমবার সকালে কেন্দ্রীয় জুট বোর্ডের বৈঠকে তিনি অংশ নেবেন। সেখানেও কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব হবেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ।

একজন বিজেপি সাংসদ হয়েও কেন্দ্রকে রাজ্যের সমস্যা তুলে ধরার পরেও যদি কাজ না হয়, তাহলে অর্জুন সিং যে ব্যর্থ এমপি সেটা প্রমাণ হবে। ২০২৪ লোকসভার আগেই নিজের ব্যারাকপুরেই অর্জুনের যে রাজনৈতিক সঙ্কট তৈরি হবে তা বলার অপেক্ষা রাখে না। তাই আগেভাগেই সুর চড়িয়ে কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন অর্জুন। শুধু তাই নয়, অর্জুনের ঘনিষ্ঠ মহলে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে, আগামী জুনের মধ্যে জুট সমস্যার সমাধান না হলে দলও ছাড়তে পারেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ।

আরও পড়ুন:Russia-Ukraine: ধ্বংসস্তুপেই ইস্টার পালন ইউক্রেনবাসীর

Previous articleKl Rahul: মুম্বই ম‍্যাচে সেরার শিরোপা নিয়ে মজাদার উত্তর কে এল রাহুলের
Next articleCorona-Pandemic : করোনা বাড়ছে, সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বুধবার ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী