রাজ্য বিজেপির মুষল পর্বে সমান্তরাল সংগঠন করে গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ালেন শুভেন্দু

রাজ্যের বিরোধী দলনেতা হলেও কেন্দ্রীয় নেতৃত্ব ফ্যাক্ট ফাইন্ডিং টিমে রাখেনি শুভেন্দুকে। অগত্যা শুভেন্দু নিজেই এ রাজ্যের বিজেপির কিছু বিধায়ককে নিয়ে পৃথক ফ্যাক্ট ফাইন্ডিং টিম গঠিত করেছেন

রাজ্য বিজেপিতে মুষল পর্ব অব্যাহত। সুকান্ত মজুমদার থেকে শুরু করে দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী কিংবা লকেট চট্টোপাধ্যায়, একাধিক লবিতে বিভক্ত রাজ্য বিজেপি নেতৃত্ব। অর্জুন সিংয়ের মতো সাংসদরা কেউ কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগছেন তো কেউ সংগঠনের হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করছেন। সব মিলিয়ে চরম অস্বস্তিতে গেরুয়া শিবির।

এবার রাজ্য বিজেপির অন্দরেব সেই অস্বস্তি আরও বাড়িয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে “লোডশেডিংয়ে জেতা” বিধায়ক এবার বিজেপির অন্দরেই সমান্তরাল সংগঠন চালাতে তৎপর। তিনি রাজ্য বিধানসভার বিজেপির একাংশের বিধায়কদের নিয়ে আলাদা “সংগঠন” তৈরি করলেন। যার সঙ্গে দলের সিদ্ধান্তের কোনও সম্পর্ক নেই।

বগটুই হোক কিংবা হাঁসখালি ধর্ষণ কাণ্ডের তথ্য সংগ্রহে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি তৈরি করেছিল বিজেপি। কেন্দ্রের বাছাই করা নেতা-নেত্রীদের নিয়ে এই টিম গড়েছিল বিজেপি। যাঁরা “সত্য অনুসন্ধান” করে ঘটনার বিস্তারিত বিবরণ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। আর তাতেই গোঁসা হয়েছে শুভেন্দুর। কারণ, রাজ্যের বিরোধী দলনেতা হলেও কেন্দ্রীয় নেতৃত্ব ফ্যাক্ট ফাইন্ডিং টিমে রাখেনি শুভেন্দুকে। অগত্যা শুভেন্দু নিজেই এ রাজ্যের বিজেপির কিছু বিধায়ককে নিয়ে পৃথক ফ্যাক্ট ফাইন্ডিং টিম গঠিত করেছেন। শুভেন্দু লবির তরফে যাকে পরিষদীয় টিম বলা হচ্ছে।

জানা গিয়েছে, চলতি মাসের ২৭ তারিখ বাঁকুড়ার তালডাংরায় যাবেন শুভেন্দুর ব্যক্তিগত উদ্যোগে তৈরি ওই কমিটির সদস্যরা। তথ্য অনুসন্ধান কমিটির নেতৃত্বে থাকবেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা। রাজ্য নেতৃত্ব নয়, এই ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সমস্ত নির্দেশ থাকবে শুভেন্দুর রিমোটে।

উল্লেখ্য, গতকাল, রবিবার সকালে বাড়ি থেকে সাইকেলে স্থানীয় একটি কম্পিউটার সেন্টারে যাচ্ছিলেন বাঁকুড়ার তালডাংরার যুবতী। জঙ্গলের রাস্তা ধরে যাওয়ার সময় চারজন যুবক তার পথ আটকায়। অভিযোগ, টানতে টানতে তাঁকে জঙ্গলে টেনে নিয়ে যায়। এরপর হাত-পা বেঁধে কিছু খাওয়ানোর চেষ্টা করা হয়। যুবতী খেতে রাজি না হলে ওই যুবকরা তাকে মারধর করে বলে অভিযোগ। সেইসময় দু’জন আচমকা সেখানে উপস্থিত হলে অভিযুক্তরা যুবতীকে ছেড়ে পালিয়ে যায়। অভিযোগ, শ্লীলতাহানি করা হয় যুবতীর। এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

আগামী ২৭ এপ্রিল তালডাংরায় যাবেন শুভেন্দুর গঠিত ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা। এরকম কোনও বিচ্ছিন্ন ঘটনায় এখন থেকে কেন্দ্রের তৈরি ফ্যাক্ট ফাইন্ডিং টিম নয়, শুভেন্দুর তৈরি পরিষদীয় টিম ঘটনাস্থলে যাবে। যদিও এ ব্যাপারে বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন- প্রবল গরমে হাঁসফাঁস রাজ্যবাসী, কেন ৫৫দিন বৃষ্টি নেই জানিয়ে দিল হওয়া অফিস

 

 

Previous articleপ্রবল গরমে হাঁসফাঁস রাজ্যবাসী, কেন ৫৫দিন বৃষ্টি নেই জানিয়ে দিল হওয়া অফিস
Next articleBreakfast News :ব্রেকফাস্ট নিউজ